এডিএন টেলিকমের আইপিওতে আবদেন শুরু ৪ নভেম্বর

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে সংগ্রহের জন্য আগামী ৪ নভেম্বর থেকে সাবক্রিপশন শুরু করবে এডিএন টেলিকম লিমিটেড। সাবক্রিপশন চলবে ১১ নভেম্বর পর‌্যন্ত। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটিকে পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে ৫৭ কোটি টাকা সংগ্রহের জন্য গত ৩ সেপ্টেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞাপন

এরপর বুক বিল্ডিংয়ের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ১৮ লাখ ৭৫ হাজার শেয়ার ৩০ টাকা করে বিক্রি করে ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা সংগ্রহ করবে। আর সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে ৭৯ লাখ ১৬ হাজার ৬৬৬টি শেয়ার ২৭ টাকা করে বিক্রয় করা হবে। এ শেয়ার বিক্রি থেকে ২১ কোটি ৩৭ লাখ ৪৯ হাজার ৯৮২ টাকা সংগ্রহ করা হবে।

এর আগে ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ার প্রতি নেট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ দশমিক ৮০ টাকা এবং বেসিক শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৬৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।