ওয়ালটন টিভি বিক্রিতে ৭৬ শতাংশ প্রবৃদ্ধি

  • সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের নয় মাসে ওয়ালটন টিভি বিক্রিতে ৭৬ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। বিক্রির এই সাফল্যের স্বীকৃতি স্বরূপ ৩০ জন এরিয়া ও জোনাল ম্যানেজারকে পুরস্কৃত করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন ওয়ালটন গ্রুপের ভাইস-চেয়ারম্যান এসএম নূরুল আলম রেজভী এবং পরিচালক রাইসা সিগমা হিমা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ডিজিটাল ক্যাম্পেইন সিজন ফোরের আওতায় টিভির সৃজনশীল ব্র্যান্ডিং কার্যক্রম পরিচালনা করায় ১১ জন এরিয়া ম্যানেজার ও ১১টি প্রতিষ্ঠানকে দেওয়া হয় ‘বেস্ট ব্র্যান্ডিং অ্যাওয়ার্ড’।

পুরস্কার তুলে দিয়ে এসএম নূরুল আলম রেজভী বলেন, ওয়ালটনের টিভি ম্যানুফ্যাকচারিং ইউনিটে রয়েছে দেশের অন্যতম বৃহৎ গবেষণা ও উন্নয়ন বিভাগ। সেখানে অত্যন্ত মেধাবী, দক্ষ ও প্রশিক্ষিত প্রকৌশলীরা টেলিভিশন খাতের লেটেস্ট প্রযুক্তি নিয়ে নিয়মিত গবেষণা চালাচ্ছেন। এরই প্রেক্ষিতে ওয়ালটন গ্রাহকদের হাতে তুলে দিচ্ছে আগামী প্রজম্মের কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রা কিউ, বাংলা ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি, জিরো বেজেল ডিসপ্লে’র মতো অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারসমৃদ্ধ টেলিভিশন। আগামী বছরের শুরুতেই ওয়ালটন ও এলইডি প্রযুক্তির টেলিভিশন বাজারে ছাড়বে বলে জানান তিনি।

রাইসা সিগমা হিমা বলেন, অত্যাধুনিক ফিচার, নিঁখুত ও ঝকঝকে ছবি, ডিজিটাল সাউন্ড, আন্তর্জাতিক মানসম্পন্ন ও দেশের সর্বত্র দ্রুত বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা- এসব বৈশিষ্ট্যর কারণে স্থানীয় বাজারে ওয়ালটন টিভি ক্রেতাদের কাছে হটকেক। ফলে, গত বছরের টিভি বিক্রির পরিমাণ এ বছরের প্রথম সাত মাসেই অর্থাৎ জুলাই’র মধ্যে ছাড়িয়ে গেছে।  এছাড়া জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত এই নয় মাসে গত বছরের একই সময়ের চেয়ে ৭৬ শতাংশ বেশি টেলিভিশন বিক্রি হয়েছে। এরই মধ্যে বার্ষিক লক্ষ্য মাত্রার প্রায় ৮৬ শতাংশ টিভি বিক্রি হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এমদাদুল হক সরকার, এসএম জাহিদ হাসান, মো. হুমায়ুন কবীর, মোহাম্মদ রায়হান, ড. মো. সাখাওয়াৎ হোসেন, আরিফুল আম্বিয়া, আমিন খান, টিভি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রকৌশলী মোস্তফা নাহিদা হোসেন, টিভি মার্কেটিং ইনচার্জ মারুফ হাসান, টিভির প্রোডাক্ট ম্যানেজার তানবির মাহমুদ শুভ প্রমুখ।

ওয়ালটনের বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, স্থানীয় বাজারে ওয়ালটন টিভির গ্রাহক প্রিয়তা বেড়েছে আশাতীত। বিশেষ করে বড় পর্দার অর্থাৎ ৮১৩ মিলিমিটার (৩২ ইঞ্চি), ৯৯১ মিমি (৩৯ ইঞ্চি) ও ১.০৯ মিমি (৪৩ ইঞ্চি) টিভির গ্রাহক চাহিদা ব্যাপক বেড়েছে। দেশের গন্ডি পেরিয়ে ওয়ালটন টিভি এখন এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার পাশাপাশি ইউরোপেও রপ্তানি হচ্ছে। শিগগিরই বিশ্বের শীর্ষ অনলাইন সেলস প্ল্যাটফর্ম আমাজানের মাধ্যমে আমেরিকার বাজারে মিলবে ওয়ালটন টিভি।