ডিসেম্বরে ঢাকায় প্রবাসী বাংলাদেশীদের নিয়ে এনআরবি ওয়ার্ল্ড সামিট

  • অর্থনীতি ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ডিসেম্বরে ঢাকায় প্রবাসী বাংলাদেশীদের নিয়ে এনআরবি ওয়ার্ল্ড সামিট

ডিসেম্বরে ঢাকায় প্রবাসী বাংলাদেশীদের নিয়ে এনআরবি ওয়ার্ল্ড সামিট

আগামী ২৬ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে বছরের সবচেয়ে বড় আয়োজন এনআরবি ওয়ার্ল্ড সামিট। প্রবাসী বাংলাদেশী উদ্যোক্তা, ব্যবসায়ীসহ নানা পেশার পেশাজীবীদের পাশাপাশি এই আয়োজনে দেশের ব্যবসায়ী, উদ্যোক্তা এবং সরকারের নীতি নির্ধারকরাও অংশ নেবেন। দিনব্যাপী এই আয়োজন বসবে রাজধানীর শেরাটন হোটেলে।

এনআরবি ওয়ার্ল্ড সামিট- এর আয়োজক প্রবাসী বাংলাদেশীদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম গ্লোবাল এনআরবি ওয়ার্ল্ড। সহ আয়োজক হিসেবে আছে, জাতীয় রপ্তানি উন্নয়ন ব্যুরো, গ্লোবাল এনআরবি চেম্বার, বিজনেস আমেরিকা ম্যাগাজিন ও বিজনেস এশিয়া ম্যাগাজিন।

বিজ্ঞাপন

দিনব্যাপী এই সামিটে নানা আয়োজনের পাশাপাশি থাকবে স্বাস্থ্য, শিক্ষা, উন্নয়ন, অর্থনীতি, জব সহ বেশ কিছু বিষয়ভিত্তিক সেমিনার। সেসব সেমিনারে কি নোট স্পিকার এবং আলোচক হিসেবে অংশ নেবেন সংশ্লিষ্ট সেক্টরের দেশ ও প্রবাসের বরেণ্য সব ব্যক্তিত্বরা। পাশাপাশি এই আয়োজন থেকে প্রদান করা হবে গ্লোবাল এনআরবি এওয়ার্ডস। বিভিন্ন সেক্টরের গুরুত্বপূর্ণ অবদান রাখা প্রবাসী বাংলাদেশীদের গ্লোবাল এনআরবি এওয়ার্ডস প্রদান করা হবে।

গ্লোবাল এনআরবি ওয়ার্ল্ড-এর প্রতিষ্ঠাতা এনামুল হক এনাম জানিয়েছেন, আমাদের এবারের এনআরবি ওয়ার্ল্ড সামিটের প্রধান লক্ষ্য হচ্ছে দেশ ও প্রবাসের মধ্যে একটি কার্যকর সেতুবন্ধ রচনা। আর বিষয়টি আমরা দ্বিমুখী সম্পর্কের ভিত্তিতে প্রতিষ্ঠা করতে চাই। প্রবাসে যারা বড় ব্যবসায়ী এবং উদ্যোক্তা আছেন আমরা যেমন তাদেরকে দেশে বিনিয়োগ করার বিষয়ে উৎসাহিত করার প্রয়াস চালাবো পাশাপাশি বিভিন্ন সেক্টরের দক্ষ প্রবাসী পেশাজীবীরা যাতে দেশীয় উদ্যোক্তাদের কাজে লাগতে পারেন সেই চেষ্টাও থাকবে আমাদের। আর সেজন্যই এই সামিটের আয়োজন। দেশ ও প্রবাসের নানা পেশার মানুষের মাঝে পারস্পারিক নেটওয়ার্কিংয়ের অসামান্য সুযোগ তৈরি করবে এনআরবি ওয়ার্ল্ড সামিট।

আয়োজক সূত্রে জানা গেছে, এনআরবি ওয়ার্ল্ড সামিট ২০২৪ এ প্রায় ৫০টি দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশী অংশ নেবেন। বর্তমানে চলছে রেজিস্ট্রেশন ও অন্যান্য আনুষাঙ্গিক কাজ। আগ্রহীরা +1 (415) 850-7998 (হোয়াটসঅ্যাপ) এই নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করতে পারবেন।