বন্যা কবলিত এলাকায় মেডিকেল ক্যাম্প চালু করল রবি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বন্যা কবলিত এলাকায় মেডিকেল ক্যাম্প চালু করল রবি

বন্যা কবলিত এলাকায় মেডিকেল ক্যাম্প চালু করল রবি

সাম্প্রতিক বন্যায় দেশের বিভিন্ন অঞ্চল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রয়োজন হয়ে পড়েছে জরুরি চিকিৎসা সেবা। এ প্রেক্ষিতে বন্যাকবলিত মানুষদের জরুরি স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষে ফেনীর বন্যা কবলিত এলাকায় মেডিকেল ক্যাম্প চালু করল রবি আজিয়াটা লিমিটেড।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধানী, চট্টগ্রাম মেডিকেল কলেজের চিকিৎসক ও শিক্ষার্থীদের সাথে নিয়ে মেডিকেল ক্যাম্পের কার্যক্রম শুরু হয়।

বিজ্ঞাপন

প্রতিটি মেডিকেল ক্যাম্পের নেতৃত্বে রয়েছেন চিকিৎসক এবং স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে একটি নিবেদিত প্রতিনিধি দল। প্রতি ক্যাম্পে গড়ে ৩-৪ শ’ জন জরুরি স্বাস্থ্যসেবা নিতে পারবেন।

প্রাথমিকভাবে ফেনীর ফুলগাজী হাসানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্প কার্যক্রম শুরু করেছে। খুব শীঘ্রই আরেও কয়েকটি মেডিকেল ক্যাম্প কার্যক্রম শুরু করবে রবি। আঞ্চলিক প্রতিনিধি দল এবং সন্ধানীর সাথে সমন্বয় করে ক্যাম্প স্থাপনের স্থানগুলো নির্ধারণ করা হয়েছে। ক্যাম্প স্থাপনের নির্বাচিত অন্যান্য স্থানগুলোর মধ্যে রয়েছে ধনীকুন্ডা বাজার, শান্তির বাজার, দারোগারহাট, বটতলী বাজার, রেজুমিয়া, সাতকুচিয়া, পুরাতন মুন্সিরহাট, শুভপুর ও বক্তারহাট।

রবি আজিয়াটা লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, ‘সমাজের প্রতি দায়বদ্ধ একটি কোম্পানি হিসেবে যে-কোনো জাতীয় দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ রবি। এই দুর্যোগময় পরিস্থিতি কাটিয়ে উঠতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ক্ষতিগ্রস্ত মানুষদের কাছে জরুরি চিকিৎসা সেবা, প্রয়োজনীয় ওষুধ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করা এখন আমাদের প্রধান লক্ষ্য।’

তিনি আরও বলেন, ‘আমাদের এই কার্যক্রমের সাথে যুক্ত হওয়ার জন্য সন্ধানী ও চট্টগ্রাম মেডিকেল কলেজের সকল চিকিৎসক, শিক্ষার্থী এবং অন্যান্য স্বেচ্ছাসেবীদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ রবি। একইসাথে এই মেডিকেল ক্যাম্পের সফল বাস্তবায়ন নিশ্চিত করতে স্থানীয়দের সাথে কাজ করব আমরা।’

এর আগে, বন্যাকবলিত এলাকাজুড়ে হাজারো পানিবন্দী পরিবারের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় খাগড়াছড়ি, নোয়াখালী ও ফেনীতে ১০ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার পদক্ষেপ নিয়েছিল রবি। বন্যার্তদের যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখতে ফ্রি মিনিট ও ইন্টারনেট দেয়ার পাশাপাশি স্বেচ্ছাসেবীদের ৫ হাজার সিম, ফ্রি ২০০ মিনিট টকটাইম ও ৫জিবি ইন্টারনেট প্রদান করেছে অপারেটরটি। এছাড়া ৭৫ হাজার রিটেলারদের দেয়া হচ্ছে ফ্রি মিনিট ও ইন্টারনেট সেবা।