বেনজীরের সম্পত্তি সাদা করার সুযোগ নেই: এনবিআর চেয়ারম্যান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পত্তি ফৌজদারি মামলায় বিচারাধীন থাকায় সাদা করার সুযোগ নেই বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শুক্রবার (৭ জুন) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

এনবিআর চেয়ারম্যান বলেন, বেনজীর আহমেদের বিষয়টি দুদকে তদন্তাধীন ও ফৌজদারি মামলায় অন্তর্ভুক্ত। এখন তিনি চাইলেও তার সম্পত্তি সাদা করার সুযোগ পাবে না।

বেনজীর যদি ১৫ শতাংশ কর দেয় তাহলে সেটা কি বৈধ হয়ে যাবে এই প্রশ্নে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান বলেন, বেনজীরের বিরুদ্ধে ওঠা অভিযোগ দুদক তদন্ত করছে। তার সব সম্পত্তি ক্রোক করা হয়েছে। চূড়ান্ত বিচারে তিনি অপরাধী হলে তার বিরুদ্ধে বাংলাদেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, বৃহস্পতিবার জাতীয় সংসদে দেশের ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বড় আকারের এই বজেটে ঘাটতি রয়েছে এবার ঘাটতিই থাকবে ২ লাখ ৫৬ হাজার কোটি টাকা, যা জিডিপির ৪ দশমিক ৬ শতাংশ।

নতুন অর্থবছরের ঘোষিত বাজেটে এনবিআরকে রাজস্ব আয়ের টার্গেট দেওয়া হয়েছে ৪ লাখ ৮০ হাজার কোটি টাকা। নন-এনবিআর থেকে আসবে আরও ১৫ হাজার কোটি টাকা। আর কর ব্যতীত প্রাপ্তির টার্গেট থাকছে ৪৬ হাজার কোটি টাকা।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়েশা খান, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদিত চৌধুরী, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, পরিকল্পনামন্ত্রী আব্দুস শহীদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।