সন্ধ্যার মধ্যে ৯৯ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সচল হবে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সন্ধ্যার মধ্যে ৯৯ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সচল হবে

সন্ধ্যার মধ্যে ৯৯ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সচল হবে

বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যার মধ্যেই ৯৯ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে। অবশিষ্ট ১ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ সচলের কাজ চলমান বলে বিদ্যুৎ বিভাগ জানিয়েছে।

ঘুর্ণিঝড়ে রিমালের তাণ্ডবের যখন শুরু সেই থেকে ৯০ ঘণ্টা অতিবাহিত হয়েছে। ঘুর্ণিঝড়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) ৩ কোটি ৩ লাখ ৯ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। এরমধ্যে ২ কোটি ৯৩ লাখ ৮৭ গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হয়েছে। এখনও ৯ লাখ ২২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়নি বলে জানা গেছে। ১ শতাংশ গ্রাহকদের সার্ভিস ড্রপ ও মিটার প্রত্যন্ত অঞ্চলের বাড়ি বাড়ি গিয়ে কাজ করতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলায় যথাসম্ভব দ্রুততার সাথে সংযোগের ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

অন্যদিকে খুলনা ও বরিশাল বিভাগের শহরাঞ্চলে বিতরণের দায়িত্বে থাকা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) ১৫ লাখ ৪৮ হাজার ১৫৪ গ্রাহকের মধ্যে ঝড়ে ৪ লাখ ৫৩ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। শতভাগ গ্রাহকের সরবরাহ নিশ্চিত হয়েছে বিদ্যুৎ বিভাগ জানিয়েছে।

অতীতে কখনও একসঙ্গে এতো বেশি সংখ্যক গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার নজীর নেই। আবার এতো দীর্ঘ সময় ধরে ঝড়ের নজীরও কম। সারাদেশে লন্ডভন্ড হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। অনেক জায়গায় গাছ পড়ে তার ছিড়ে গেছে। প্রতিটি লাইন ধরে পরীক্ষা করে চালু করা হচ্ছে। প্রতি মুহূর্তেই নতুন নতুন এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হচ্ছে। প্রাথমিক তথ্যানুসারে ১০৩ কোটি ৩৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড জানিয়েছে।