সৌদিতে বাংলাদেশি রাষ্ট্রদূত-সোশ্যাল ইসলামী ব্যাংক এমডির মতবিনিময়

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারি, বিপিএম (বার) এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মার্চ) মার্কেটিং অ্যান্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশন থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন ব্যাংকটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান।

সভায় রাষ্ট্রদূতের সঙ্গে বৈধ উপায়ে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি করাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

সভায় সৌদিতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটির জীবনমান উন্নত করার লক্ষ্যে সোশ্যাল ইসলামী ব্যাংক ও বাংলাদেশ দূতাবাস কীভাবে একসঙ্গে কাজ করতে পারে এবং সে দেশের ব্যাংকগুলোর সঙ্গে সোশ্যাল ইসলামী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য সম্প্রসারণের জন্য সম্ভাব্য পদক্ষেপ নিয়েও আলোচনা করা হয়।

এছাড়াও সৌদিতে সোশ্যাল ইসলামী ব্যাংকের শাখা খোলার মাধ্যমে বাংলাদেশি কমিউনিটিকে আরো সহজে ব্যাংকিং সুবিধা প্রদান করার বিষয়েও দ্বিপাক্ষিক আলোচনা হয়।

মতবিনিময় সভায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জাফর আলম বলেন, প্রবাসী বাংলাদেশিদের আমরা সবসময় গুরুত্ব দিয়ে থাকি। আমাদের ব্যাংকের হিসাবে যেকোনো প্রবাসীর নির্দিষ্ট পরিমাণ টাকা জমা থাকলে তিনি দেশে এলে তাকে শাহজালাল বিমানবন্দর থেকে ব্যাংকের নিজস্ব পরিবহন ব্যবস্থায় তার গন্তব্যে পৌঁছে দেওয়া হয় এং ব্যাংকের নিজস্ব হাসপাতালে ডিসকাউন্ট সুবিধা দেওয়া হয়।

তিনি আরো বলেন, আমরা প্রবাসীদের জন্য প্রবাসী ডিপোজিট স্কিম নামে একটি সেবাপণ্য প্রবর্তন করেছি। এই ডিপোজিট স্কিমের বিপরীতে বিনিয়োগ গ্রহণ করে একজন প্রবাস ফেরত রেমিট্যান্স-যোদ্ধা ব্যবসা বাণিজ্য বা নিজ উদ্যোগে কিছু করতে পারবেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং এসইভিপি ও ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন ১-এর প্রধান মো. তৌহিদ হোসেনসহ দূতাবাসের বিভিন্ন কর্মকর্তা।