পেট্রোবাংলার ফেল করার কোন সুযোগ নেই: চেয়ারম্যান

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

যৌক্তিক সমালোচনা করুন, কঠোর সমালোচনা করুন আপত্তি নেই। ভালো কাজ করে, আত্মতৃপ্তিতে ভুগতে চাই না, কাজটি আপনারা কিভাবে দেখছেন সেটাই বড় কথা বলে মন্তব্য করেছেন পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

বুধবার (৬ মার্চ) পেট্রোবাংলার হল রুমে গণশুনানি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য। জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সেবা গ্রহীতাদের অংশগ্রহণে গণশুনানি আয়োজন করেন পেট্রোলবাংলা।

বিজ্ঞাপন

পেট্রোবাংলার চেয়ারম্যান বলেন, সরকারি কর্মচারী অনেকের মধ্যে দুটি বিষয় কাজ করে একটি যারা ভালো কাজ করেন নিজেকে মহাপুরুষ মনে করে, তাদের কাজটি জনগণ কিভাবে দেখছে, জনগণের কাজে আসছে কিনা, সেদিকে তাদের নজর নেই। আবার যারা খারাপ কাজ করে তারাও তাদের মতো কাজ করে। গ্রাহকের সুবিধা বিবেচনা করে না।

তিনি বলেন, দেশের প্রকৃতপক্ষে উন্নয়ন ও জিডিপির গতি ধরে রাখতে হলে জ্বালানি সরবরাহ নিশ্চিত করতে হবে। পেট্রোবাংলার ফেল করার কোন সুযোগ নেই। অন্য বিভাগ ফেল করলে অন্য কোনভাবে সামাল দিতে পারবে, কিন্তু পেট্রোবাংলা ফেল করলে সামাল দেওয়ার কোন পথ নেই।

সিস্টেম লস ও গ্যাস চুরি প্রসঙ্গে বলেন, চুরি অনেক আগে থেকে হচ্ছে। কর্মচারীদের দায় রয়েছে এটা স্বীকার করছি। ওরা পাপ করেছে এখন পাপ থেকে বের করতে আনতে চাইছি। সকলের সহযোগিতা দরকার। সিস্টেম লস এখন কোয়ান্টিফাই, অঞ্চলভিত্তিক কোন অঞ্চলে কত লোকসান হচ্ছে চিহ্নিত করা হয়েছে। কোন অঞ্চল যদি সিস্টেম লস কমাতে না পারে ওই অঞ্চলের কর্মকর্তার বেতন থেকে কাটা শুরু করবো।

পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে গণশুনানির উপস্থিত রয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন। পেট্রোবাংলার অধীনস্থ তিতাস, কর্নফুলী, সুন্দরবন, বাখরাবাদ, জালালাবাদ ও পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির কর্মকর্তা, এফবিসিসিআই, ডিসিসিআই ও বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা অংশ নেন।