বাজারে নকল জিওর্দানোর পণ্য, অভিযান!

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বাজারে নকল জিওর্দানোর পণ্য, অভিযান!

বাজারে নকল জিওর্দানোর পণ্য, অভিযান!

জিওর্দানোর নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার বিরুদ্ধে অভিযান চালিয়েছে জিওর্দানো বাংলাদেশ টিম।

সোমবার (২০ জুন) রাজধানী কয়েকটি বিপনী বিতানে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নকল লাইক্রা (LYCRA) ট্যাগসহ বিপুল পরিমাণ জিওর্দানোর নকল পণ্য উদ্ধার ও ধ্বংস করা হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিখ্যাত লাইফস্টাইল ব্র্যান্ড জিওর্দানো পণ্য নকল প্রতিরোধে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় জিডিসহ মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।


অভিযানে উপস্থিত ছিলেন জিওদার্নো-এর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ও সিইও শাহ ইসকান্দার আলী স্বপন।

তিনি বলেন, জিওর্দানো একটি আন্তর্জাতিক মানের ব্র্যান্ড। এর একমাত্র পরিবেশক নীরা ইন্টারন্যাশনাল। কিন্তু বিভিন্ন শপিং মলে জিওর্দোনো বলে নকল জিওর্দানোর পণ্য মার্কেটে বিক্রি হচ্ছে। যা খুবই দুঃখজনক। আমরা সব ধরনের নকল পণ্যের বিরুদ্ধে। তাই জিওর্দানোর পক্ষ থেকে আজকে একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় কয়েকটি শপিং মলে জিওর্দানোর নকল পণ্য পাওয়া গেছে।

ভবিষ্যতে এমন নকল পণ্য পাওয়া বলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, জিওর্দানোর সকল পণ্য নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি এবং বাংলাদেশে জিওর্দানোর নিজস্ব ৬ টি স্টোরে এ পণ্য বিক্রি হয়। কোন প্রকার হোলসেল বা পাইকারি বিক্রি হয় না।

বাংলাদেশে জিওর্দানোর স্টোরগুলো হলো- আনাম র‌্যাংগস প্লাজা, সাত মসজিদ রোড ধানমন্ডি। বসুন্ধরা সিটি শপিং মল, শপ-৪১, ব্লক এ লেবেল ১ পান্থ। পুলিশ কনকর্ড প্লাজা, হাতিরঝিল, গুলশান।  রোড ১১, হাউস-৫৪, বনানী। এসকেএস টাওয়ার, ভিআইপি রোড, ডিওএইচএস, মহাখালী, এবং বসুন্ধরা সিটি শপিং মল, লেবেল ৭, ব্লক ড, পান্থপথ। এছাড়া অনলাইনে fb.com/giordanoOnlinebd এ যোগাযোগ করেও জিওর্দানোর পণ্য অর্ডার দেওয়া যাবে।

প্রসঙ্গত, অনধিকার বলে জিওর্দানোর ট্রেডমার্ক, প্রতীক, লোগো এবং কোন শব্দ ব্যবহার করা অবৈধ এবং দেওয়ানি ও ফৌজদারি অপরাধ। জিওর্দানোর বাংলাদেশে এক্সক্লুসিভ রাইট সংরক্ষণ করে শুধুমাত্র নীরা ইন্টারন্যাশনাল। নীরা ইন্টারন্যাশনাল, জিওর্দানো মধ্যপ্রাচ্য এফজেডই, দুবাই এবং জিওর্দানো ইন্টারন্যাশনাল লিমিটেড, কৌলুন, হংকং এর মধ্যে যৌথ চুক্তিতে বাংলাদেশে জিওর্দানোর কার্যক্রম পরিচালিত হয়। একমাত্র জিওর্দানো ইন্টারন্যাশনাল লিমিটেড বিশ্বব্যাপী ট্রেডমার্ক সম্পর্কিত যাবতীয় সত্ত্ব সংরক্ষণ করে ।