দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার ফ্লাইট চালু ১৮ জুন থেকে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ১৮ জুন থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স দুবাই-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। করোনাকালীন সময়ে নানা বিধি নিষেধের কারণে প্রাথমিক ভাবে সপ্তাহে একদিন দুবাই থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।

বুধবার (৯ জুন) এ তথ্য জানিয়েছে ইউএস-বাংলা।

বিজ্ঞাপন

জানা যায়, প্রতি শুক্রবার দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে রাত ১০ টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং পরদিন ভোর ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে দুবাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।

প্রত্যেক যাত্রীকে কোভিড-১৯ এর নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ট্রাভেল করার বাধ্যবাদকতা রয়েছে।

দুবাই-ঢাকা রুট ছাড়াও বর্তমানে মাস্কাট-ঢাকা, দোহা-ঢাকা, কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সিঙ্গাপুর, কলকাতা, চেন্নাই, ব্যাংকক রুটের ফ্লাইট পরিচালনা সাময়িক ভাবে বন্ধ আছে। বর্তমানে ইউএস-বাংলা অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৮টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

দুবাই-ঢাকা রুটের ফ্লাইটের তথ্যের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে অথবা  ইউএস-বাংলা এয়ারলাইন্সের হটলাইন নম্বর- +৮৮০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।