কমিশন নেবে না হাংরিনাকি

  • সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কমিশন নেবে না হাংরিনাকি

কমিশন নেবে না হাংরিনাকি

দারাজ বাংলাদেশের অঙ্গপ্রতিষ্ঠান হাংরিনাকি ‘হাংরিনাকি সেলার মৈত্রী’ একটি উদ্যোগ গ্রহণ করেছে। যার মাধ্যমে প্রতিষ্ঠানটি করোনা সময়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়া রেস্টুরেন্ট সহযোগীদের ঘুরে দাঁড়াতে সহায়তা করবে।

করোনার কারণে দেশের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান নানাভাবে ক্ষতির সম্মুখীন। বর্তমান অবস্থায় ব্যবসায় এবং উদ্যোক্তাদের দুর্দশা লাঘবে হাংরিনাকি এবার তাদের সব রেস্টুরেন্ট পার্টনার, অর্থাৎ সহযোগী ও অংশীদার রেস্টুরেন্টের কাছ থেকে পুরো রমজান মাসে কোনো ধরনের কমিশন (০%) না নেওয়ার ঘোষণা দিয়েছে।

বিজ্ঞাপন

তা ছাড়া বিক্রেতারা আরও যেসব সুবিধা পাচ্ছেন তার মধ্যে এক্সপ্রেস সাইন আপ, ফ্রি সেলার এডুকেশন আর ব্যবসা বৃদ্ধির বিভিন্ন প্রমোশনাল ফিচার্স অন্যতম।

হাংরিনাকি হেড অব কমার্শিয়াল আবু সালেহ দিদার এ প্রসঙ্গে জানালেন, করোনার কারণে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। অনেক ব্যবসা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। আর যারা চালিয়ে যাচ্ছেন, তাদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। দেশের প্রথম অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস প্রতিষ্ঠান হিসেবে সহযোগী রেস্টুরেন্ট মালিকদের কঠিন সময়ে তাদের পাশে থাকাকে দায়িত্ব বলে মনে করছি। তাদের এই কঠিন সময়কে কিছুটা সহজ করার প্রয়াস থেকেই ‘হাংরিনাকি সেলার মৈত্রী’ উদ্যোগটি নিয়েছি।

প্রসঙ্গত, দারাজ বাংলাদেশ ২০২১ সালের মার্চ মাসে হাংরিনাকি অধিগ্রহণ করে। ফলে হাংরিনাকি এখন আরও মানোন্নত ও সহজে ক্রেতা আর সহযোগী রেস্টুরেন্টদের সেবা নিশ্চিত করছে। দেশি ই-কমার্স খাতের প্রবৃদ্ধিকে ত্বরাণ্বিত করেছে করোনা। ভবিষ্যতে ক্রেতা ও রেস্টুরেন্ট ব্যবসায়ীদের আরও সুবিধা আর অফার দেবে হাংরিনাকি।