ব্যবসা-বাণিজ্যের প্রসারে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা জরুরি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম

বিশ্বব্যাপী দেশীয় পণ্য ও প্রতিষ্ঠানের পরিচিতি তুলে ধরার পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের প্রসারে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা জরুরি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরায় পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ওয়েবসাইট উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

এইচ টি ইমাম বলেন, যুগের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এ ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখছে।

তিনি বলেন, একটা সময় বাংলাদেশে গৃহ নির্মাণ ও কৃষিকাজে লোহার তৈরি পাইপের ব্যাপক চাহিদা থাকলেও টেকসই, দীর্ঘস্থায়ী ও দামে সাশ্রয়ী হওয়ায় ইউপিভিসি পাইপ ও ফিটিংস পণ্য দেশের সর্বত্র আজ ব্যবহৃত হচ্ছে।

পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শায়লা সাবরিন বলেন, বিশ্বমানের ইউপিভিসি পণ্য ক্রেতাদের দোরগোড়ায় পৌঁছে দিতে ২০১৫ সালে পিপিএস ইউপিভিসি পাইপ ও ফিটিংস পণ্যের উৎপাদন কার্যক্রম শুরু করে। পিপিএস দেশের অভ্যন্তরে এসব পণ্যের চাহিদার বড় অংশের যোগান দিচ্ছে। পিপিএসের ইউপিভিসি পণ্য কৃষিসহ বিভিন্ন কনস্ট্রাকশন কাজে ব্যবহৃত হওয়ায় বিশ্বের অন্যান্য দেশেও এর চাহিদা রয়েছে ব্যাপক। ভারত, মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় এসব পণ্য নিয়মিত রফতানি হচ্ছে বলেও তিনি জানান। শায়লা সাবরিন বলেন, যুগের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে মানুষের পছন্দ ও চাহিদার পরিবর্তন ঘটেছে। কৃষিকাজ, গৃহ নির্মাণসহ যেকোন নির্মাণ কাজে ইউপিভিসি পণ্যের ব্যবহার বাড়ছে প্রতিনিয়ত।

এখন থেকে দেশ-বিদেশের যেকোন ক্রেতা ঘরে বসেই পিপিএস প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের ইউপিভিসি পাইপ ও ফিটিংস পণ্য খুব সহজেই www.pps.com.bd-এই ওয়েবসাইটে ভিজিট করে কিনতে পারবেন।

বাজারে বর্তমানে পিপিএস ব্র্যান্ডের ক্লাস পাইপ, নন ক্লাস পাইপ, হোস পাইপ, থ্রেড পাইপ, এস ডাব্লিউ আর পাইপ, পি পি আর পাইপ, এইচ ডি পি ই পাইপ ও নানাধরনের ইউপিভিসি ফিটিংস পাওয়া যাচ্ছে ।