আইসিএসবি-ডিআইইউ’র সাথে ডিসিসিআই’র চুক্তি সই

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আইসিএসবি ও ডিআইইউ’র সাথে ডিসিসিআই’র চুক্তি সই।

আইসিএসবি ও ডিআইইউ’র সাথে ডিসিসিআই’র চুক্তি সই।

ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র সাথে পৃথক দুটি সমঝোতা চুক্তি সই করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

সোমবার (২৮ ডিসেম্বর) আয়োজিত পৃথক দুই অনুষ্ঠানে ডিসিসিআই এসব চুক্তি সই করে।

বিজ্ঞাপন

আইসিএসবি-এর কার্যালয়ের আয়োজিত অনুষ্ঠানে ডিসিসিআই’র সভাপতি শামস মাহমুদ এবং আইসিএসব ‘র সভাপতি মোজাফফর আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ সময় ডিসিসিআই বিজনেস ইন্সটিটিউট (ডিবিআই) এবং আইসিএসবি-কে যৌথভাবে প্রশিক্ষণ কোর্স তৈরির আহ্বান জানান ডিসিসিআই’র সভাপতি শামস মাহমুদ। তিনি বলেন, ‘গবেষণা কার্যক্রম বাড়ানোর লক্ষ্যে ডিসিসিআই ইতোমধ্যে আরএনআই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে, যা শিল্প ও শিক্ষা খাতের সমন্বয় বাড়াতে কার্যকর ভূমিকা রাখবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের শিল্পখাতে দক্ষ মানব সম্পদের প্রচুর চাহিদা আছে। তাই মানব সম্পদের দক্ষতা বাড়াতে বিশ্ববিদ্যালয়গুলোকে আরও যত্নবান হতে হবে।’

অপরদিকে, ডিআইইউ’র কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ডিসিসিআই’র সভাপতি শামস মাহমুদ এবং ডিআইইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মাহবুবুল হক মজুমদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

ডিআইইউ’র ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেন, ‘ডিবিআই শিল্পখাতে জরিপ পরিচালনা করতে পারে। শিল্পখাতের চাহিদার বিষয়টি বিশ্ববিদ্যালয়সগুলোকে জানালে বেসরকারিখাতের প্রয়োজন অনুযায়ী তারা কারিকুলাম প্রস্তুত ও সংশোধন করতে পারবে।

এ সময় তিনি দেশের অর্থনীতির বৃহত্তর স্বার্থে শিল্প ও শিক্ষা খাতকে একযোগে কাজ করার আহ্বান জানান।