মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে ৪৯১ জন নিয়োগ

  • ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর লোগো

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর লোগো

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজস্বখাতভুক্ত ‘সিপাই’ পদে ৪৯১ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে পদটিতে আবেদন করা যাবে। পুরুষ প্রার্থীদের উচ্চতা ১.৬৮ মিটার, ওজন ৫০ কেজি; মহিলা প্রার্থীদের উচ্চতা ১.৫৭ মিটার ও ওজন ৪৬ কেজি এবং উভয় প্রার্থীদের বুকের মাপ সাধারণ অবস্থা ৭৮ সে.মি. ও সম্প্রসারিত অবস্থা ৮২ সে.মি হতে হবে।

বিজ্ঞাপন

১ জানুয়ারি ২০২০ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। শুধু মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

যে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন
রংপুর, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, ঠাকুরগাঁও, নীলফামারী, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, পাবনা, খুলনা, যশাের,সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, মাগুড়া, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, বরগুনা, ঝালকাঠি, পটুয়াখালি, ভােলা, পিরােজপুর, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল, কিশােরগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নােয়াখালী, লক্ষীপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, রাঙ্গামটি, বান্দরবান, খাগড়াছড়ি, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে সকল জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীগণ আবেদন করতে পারবেন।

বেতন-ভাতা
সিপাই পদে নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতনস্কেল ২০১৫ এর গ্রেড-১৭ অনুযায়ী ৯,০০০-২১,৮০০ টাকা স্কেলে বেতন-ভাতা দেয়া হবে।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা অনলাইনে dnc.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৯ জানুয়ারি সকাল ১০টা থেকে ৫ ফেব্রুয়ারি বিকাল ৫টা পর্যন্ত।