বুলবুলের কারণে পেছাল বেরোবির ভর্তি পরীক্ষা

  • বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শেষ হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১ম দিনের কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। রোববার (১০ নভেম্বর) সকাল ৯টায় প্রথম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়ে বিকেল সাড়ে ৪টায় শেষ হয়।

তবে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আগামীকালের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার (১২ নভেম্বর) হবে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

বিজ্ঞাপন

তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে প্রতিদিনের ভর্তি পরীক্ষা একদিন পর পর অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের ভোগান্তির বিষয়ে জানতে চাইলে তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, দূর-দূরান্তের শিক্ষার্থীরা ফোন দিয়ে জানাচ্ছিল ঘূর্ণিঝড়ের কারণে তারা রংপুর আসতে পারছেনা। তাদের কথা বিবেচনা করে পরীক্ষা একদিন করে পেছানোর সিদ্ধান্ত গ্রহণ করে কেন্দ্রীয় ভর্তি কমিটি। অর্থাৎ সোমবারের পরীক্ষা মঙ্গলবার, মঙ্গলবারের পরীক্ষা বুধবার এবং বুধবারের পরীক্ষা বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১২ নভেম্বর) ২য় দিনের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে সকাল ৯টা, বেলা ১১টা, দুপুর দেড়টা এবং বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। এতে ৩৭৫টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশন করেছে ২৩ হাজার ৯২ জন। প্রতি আসনে লড়বে ৬২ জন ভর্তিচ্ছু।

আজ (রোববার) চার শিফটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় তেমন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও ‍বিশ্ববিদ্যালয় মেডিকেলে কর্মরত ডাক্তার পরীক্ষার হলে দায়িত্ব পালন করার কারণে প্রাথমিক চিকিৎসা না পেয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি ভর্তিচ্ছু তিন শিক্ষার্থী। এছাড়া এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড না আনতে পারায় বেশ কিছু শিক্ষার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হয়নি।

ডাক্তার পরীক্ষার হলে দায়িত্ব পালন করার বিষয়ে জানতে চাইলে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, এতো বড় আয়োজনে কিছু ত্রুটি বিচ্যুতি হয়ে যায়। যেহেতু আমাদের লোকবল সংকট তাই মেডিকেল সেন্টারের কয়েকজনকে পরীক্ষার দায়িত্বে রাখা হয়েছে। বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ওই তিন শিক্ষার্থী পরবর্তীতে পরীক্ষায় অংশগ্রহণ করবেন কিনা এ বিষয়ে মিটিং এ সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ৬টি অনুষদের অধীনে ২১টি বিভাগের ১৩শ’ ১৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭৭ হাজার ৭২৪ জন শিক্ষার্থী। প্রতি আসনে লড়ছে ৬০ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী। ভর্তি পরীক্ষা চলবে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত।