রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের (কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ফল প্রকাশ হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

প্রকাশিত ফলে ‘এ’ ইউনিটের গ্রুপ-১ থেকে মেধা তালিকার প্রথম চার হাজার ৮৫২ জন এবং গ্রুপ-২ থেকে প্রথম চার হাজার ৭৬২ জনকে মনোনীত করা হয়েছে।

আগামী ১৫ থেকে ২০ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) থেকে মনোনীতদের বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভাগের আসন সংখ্যা অনুযায়ী ২৪ নভেম্বর ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত চূড়ান্ত মনোনীতদের ভর্তি কার্যক্রম চলবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ৩ ডিসেম্বর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ হবে।

ভর্তির সময় শিক্ষার্থীকে পরীক্ষার হলে পরিদর্শক স্বাক্ষরিত প্রবেশপত্রের কপি, বিভাগ পছন্দক্রম ফরম, এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এছাড়া আগামী ১৩ নভেম্বর সকাল ১০টায় ইরেজি বিভাগে ভর্তিচ্ছুদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা একই দিন দুপুর ১২টায় (গ্রুপ-১) এবং বিকেল ৩টায় (গ্রুপ-২) অনুষ্ঠিত হবে। সঙ্গীত বিভাগে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৫ নভেম্বর এবং নাট্যকলায় ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।