কড়া নিরাপত্তায় ইবির ভর্তি পরীক্ষা শুরু

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কড়া নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

সোমবার (৪ নভেম্বর) দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এ বছর বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন চারটি শিফটে এ ভর্তি পরীক্ষা নেওয়া হবে। মোট আটটি অনুষদের অধীন চার ইউনিটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী কেন্দ্র পরিদর্শন করে দেখছেন

এ দিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ইতিমধ্যে কড়া নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো ক্যাম্পাস। সব ধরনের জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা। একইসাথে যেকোনো ধরনের অপরাধ দমনে সর্বদা পর্যবেক্ষণে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ কমিটির আহবায়ক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, 'ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। যেকোনো মুহূর্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।'