নোবিপ্রবিতে দুই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি : বার্তাটোয়েন্টিফোর.কম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ‘এ’ ও ‘বি’ গ্রুপের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী শুক্রবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাইরে মোট ২৯টি কেন্দ্রে পরীক্ষা নেয় কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের পরীক্ষা শেষে শিক্ষার্থীদের দুপুরের খাবার এবং নিরাপদ পানি সরবরাহ করা হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ইঞ্জিনিয়ারিং অনুষদের ‘এ’ ইউনিটের ২৮৮ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ২০ হাজার ৩০৪জন শিক্ষার্থী। বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১৬২ আসনের জন্য ভর্তি পরীক্ষায় অংশ নেন ১৭ হাজার ৫৩২জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. দিদার উল আলম, ট্রেজারার ড. মু ফারুক উদ্দিন, রেজিস্ট্রার মো. মমিনুল হক ও প্রক্টর ড. নেওয়াজ মুহাম্মদ বাহাদুরসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

নোয়াখালী সরকারি কলেজ পরিদর্শনকালে উপাচার্য সাংবাদিকদের বলেন, 'নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত যত্ন সহকারে ভর্তি পরীক্ষা সম্পন্ন হচ্ছে।'
 
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন দিয়ে ক্যাম্পাসের প্রতিটি জায়গাকে সাজানো হয়েছে। রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলো ভর্তিচ্ছুদের নানাভাবে সহযোগিতা করেছে।