ঢাবির ক ইউনিটের সংশোধিত ফল প্রকাশ

  • ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষ বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশিত হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

প্রকাশিত ফলাফলে দেখা যায় এবার ১৩ হাজার ৬৮৫জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ১৫ দশমিক ৯৩ ভাগ।

এর আগে ২০ অক্টোবর প্রকাশিত ফলাফলে নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছিলেন ১১ হাজার ২০৭ জন পরীক্ষার্থী। পাসের হার ছিল ১৩.০৫ শতাংশ। পরে প্রকাশিত ফলাফলে অসামঞ্জস্য দেখা দেওয়ায় ওইদিন সন্ধ্যায় ফলাফল স্থগিত করে ঢাবি প্রশাসন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA <Roll no> 16321 টাইপ করে ১৬৩২১ নম্বরে SMS করে ফিরতি ফলাফল জানতে পারবে।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অনুষদের অধীনে ক-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ৭৯৫টি।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৮ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।