ভর্তি পরীক্ষার্থীদের ২০টি বাস দিচ্ছে সিলেট চেম্বার

  • শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভোগান্তি লাগব করার জন্য দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ২০টি বাস প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব এই তথ্য জানিয়েছেন।

আগামি শনিবার (২৬ অক্টোবর) ভর্তি পরীক্ষার দিন নগরীতে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিনামূল্যে ২০টি পরিবহণ বাস বরাদ্দ দেয়া হয়েছে। ২০টি বাসের মধ্যে ১০টি বাস কদমতলী বাস টার্মিনাল ও রেল স্টেশনে থাকবে। ৫ টি বাস রিকাবিবাজার পয়েন্টে, ১ টি করে বাস আম্বরখানা, জেলরোড, সোবহানীঘাট, শহীদ মিনার ও জিন্দাবাজার পানসী রেস্টুরেন্টের সামনে থাকবে। প্রত্যেকটি বাস নির্ধারিত স্থান থেকে পরীক্ষার্থীদের নিয়ে সিলেট শহরের বিভিন্ন কেন্দ্র হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসবে।

বিজ্ঞাপন

এদিকে শিক্ষার্থীরা যাতে বাসে ফ্রি যাতায়াতের বিষয়টি জানতে পারে এই জন্য আবাসিক হোটেল ও বিভিন্ন পয়েন্টে লিফলেট, ব্যানার-ফেস্টুন দেওয়া হচ্ছে। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পরীক্ষার কেন্দ্রের অবস্থান নির্দেশক সাইনবোর্ড দেওয়া থাকবে এবং সার্বিক সহযোগিতায় স্বেচ্ছাসেবক থাকবে বলে জানিয়েছেন সভাপতি।

ভর্তি পরীক্ষার আসনবিন্যাস ইতিমধ্যে ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। যে কোন ভর্তিচ্ছু শিক্ষার্থী তার আইডি-পাসওয়ার্ড দিয়ে আসনবিন্যাস জানতে পারবে। আগামী ২৬ অক্টোবর শনিবার সকাল সাড়ে নয়টায় সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত এ ইউনিট ও বিকেল আড়াইটায় বিজ্ঞান অনুষদভূক্ত বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।