আন্দোলনে আহত জাবি শিক্ষার্থীদের জন্য জুয়াক’র আর্থিক সহায়তা

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আহত শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা

আহত শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা

কোটা সংস্কার আন্দোলন তথা জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আহত শিক্ষার্থীদের জন্য ১ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এ্যালামনাই এসোসিয়েশন অব যুক্তরাজ্য (জুয়াক)।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকাল সাড়ে ৪ টায় প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানের নিকট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণের উপস্থিতিতে সংগঠনটির সভাপতি শহিদুল ইসলাম এ চেক হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

চেক গ্রহণকালে উপাচার্য ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এ্যালামনাই এসোসিয়েশন অব যুক্তরাজ্য’কে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এই অনুদান শুধু আর্থিক সহযোগিতা নয়; এটি আহত শিক্ষার্থীদের প্রতি তাদের সহমর্মিতার বহিঃপ্রকাশ।

উপাচার্য বলেন, জুলাই-আগস্টের অভ্যুত্থানে দেশব্যাপী হতাহতদের মধ্যে অনেকেই অর্থের অভাবে যথাযথ চিকিৎসা গ্রহণ করতে পারছেন না। তাদের পাশে দাঁড়ানো জরুরি। আহত ছাত্র-জনতার প্রতি সহযোগিতায় অবিলম্বে পদক্ষেপ গ্রহণের জন্য উপাচার্য বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি অনুরোধ জানান।

সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম বলেন, তাদের সংগঠনের পক্ষ থেকে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হচ্ছে। এই বৃত্তির ফান্ড তারা বৃদ্ধি করবেন। এই ফান্ডের বাইরে জুলাই-আগস্টে ছাত্র- জনতার গণ অভ্যুত্থানে এ বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী আহত হয়েছেন, তাদের আর্থিক সহযোগিতায় পাশে থাকবে। এই সহযোগিতা তারা অব্যাহত রাখবেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যে অবস্থানরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা ২০০৮ সালে জুয়াক গঠন করে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান সেই সময়ে পিএইচডি গবেষণায় যুক্তরাজ্যে ছিলেন। তিনি এই সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।