ইবির নতুন উপাচার্য ঢাবির অধ্যাপক ড. নকীব

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইবির নতুন উপাচার্য ঢাবির অধ্যাপক ড. নকীব

ইবির নতুন উপাচার্য ঢাবির অধ্যাপক ড. নকীব

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর ইসলামের স্বাক্ষরকৃত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা হয়। সদ্য পদত্যাগকারী অধ্যাপক ড. শেখ আবদুস সালামের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ এর ১০ (১) ধারা অনুসারে অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ পেয়েছেন।

নিয়োগের শর্তে বলা হয়, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ বছর হবে। উপযুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন, তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নাকিব মোহাম্মদ নসরুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৯ সালে এলএলবি এবং ১৯৯০ সালে এলএলএম সম্পন্ন করেন। এছাড়াও অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে এম.ফিল এবং পিএইচডি ডিগ্রি গ্রহণ করেন।