ঢাবিতে কোন ত্রাণ সামগ্রী কোথায় জমা দিবেন, জেনে নিন

  • ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশের বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যরা ও সাধারণ শিক্ষার্থীরা। গণত্রাণ কর্মসূচিতে সাড়া দিয়ে রাজধানী ও সারা দেশের মানুষ প্রতিনিয়ত যার যার সামর্থ্য অনুযায়ী সাহায্য পৌঁছে দিতে উপস্থিত হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে । তবে টিএসসিতে জায়গার সংকুলান না হওয়ায় ঢাবি ক্যাম্পাসের শারীরিক শিক্ষা কেন্দ্রেও (জিমনেসিয়াম) সহায়তা গ্রহণ করা হচ্ছে। তাই, ঢাবিতে এসে অনেকেই বিপাকে পড়েন একেক ধরণের ত্রাণ সহায়তা একেক স্থানে সংগ্রহ করায়। তবে স্বেচ্ছাসেবকদের মাইকিং করে দিক নির্দেশনা দিতে দেখা যায়। তবে আগে থেকে জানা থাকলে ত্রাণ কার্যক্রম আরও মসৃণ হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

সোমবার (২৬ আগস্ট) সরেজমিনে ঢাবির টিএসসি ও শারীরিক শিক্ষাকেন্দ্রে এ চিত্র দেখা যায়।

বিজ্ঞাপন

টিএসসিতে কর্মরত স্বেচ্ছাসেবকরা বার্তা২৪.কমকে জানান, ঔষধ ও নগদ টাকা আমরা টিএসসিতে গ্রহণ করছি। খাদ্যদ্রব্য ও পোশাক সামগ্রী শারীরিক শিক্ষা কেন্দ্রের দিকে নিয়ে যাওয়ার আহবান করছি। অনেকেই টিএসসিতে ট্রাক, প্রাইভেটকার নিয়ে আসছেন। এ ব্যাপারটা পরিষ্কারভাবে প্রচার করলে তারা আরো মসৃণ উপায়ে ত্রাণ সহায়তা করতে পারবে।

ঢাবির শারীরিক শিক্ষা কেন্দ্রের স্বেচ্ছাসেবকরা বার্তা২৪.কমকে জানান, আমাদের এখানে মেইন গেইট থেকে খাদ্য সামগ্রী, খাবার পানিসহ যাবতীয় ত্রাণ গ্রহণ করছি। পোশাক সামগ্রীগুলো আমরা সুইমিংপুল গেইট থেকে সংগ্রহ করছি।

প্রসঙ্গত, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বানে সাড়া দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির গণত্রাণ সংগ্রহ কর্মসূচিতে অভূতপূর্ব সাড়া দিয়ে অংশ নেন সাধারণ জনগণ। গত তিনদিনের সংগ্রহ ও বিতরণ কাজের পরিসংখ্যান প্রকাশ করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। এতে জানানো হয় মোট সংগ্রহ হয়েছে ৫ কোটি ২৩ লাখ ৩ হাজার ৬০৩.৬৮ টাকা, মোট ব্যয় হয়েছে ৩০ হাজার ১২৯,৭০ টাকা।