বন্যার্তদের সহযোগিতার জন্য জাবিতে গণ ত্রাণ কর্মসূচি

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বন্যার্তদের সহযোগিতার জন্য জাবিতে গণ ত্রাণ কর্মসূচি

বন্যার্তদের সহযোগিতার জন্য জাবিতে গণ ত্রাণ কর্মসূচি

ভারী বর্ষণ আর ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের (কুমিল্লা, নোয়াখালী, ফেনী, খাগড়াছড়ি, সিলেসহ) বন্যা পরিস্থিতিতে গণ ত্রাণ সংগ্রহ কর্মসূচি পালন কর‌ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হওয়া এই কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ নি‌তে দেখা যায়। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্ব-স্ব সামর্থ্য অনুযায়ী ত্রাণ ও নগদ অর্থ তাদের হাতে তুলে দিতেও দেখা যায়। এছাড়াও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্য আরেকটি টিম বন্যার্তদের সহোযোগিতার জন্য সাভারে গণ ত্রাণ সংগ্রহ করেন।

বিজ্ঞাপন

স‌রেজ‌মি‌নে দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহীদ মিনারের পাদদেশে গণ ত্রাণ সংগ্রহ করা হচ্ছে। এসব ত্রা‌ণে‌র ম‌ধ্যে র‌য়ে‌ছে- নগদ টাকা, শুক‌নো খাবারের মধ্যে চিড়া, মুড়ি, বিস্কুট, খেজুর ইত‌্যা‌দি। এছাড়া খাবার স্যালাইন ও জরুরি ঔষধও দান কর‌তে দেখা গে‌ছে অনেককে। এসময় দেখা যায় শিক্ষার্থীদের একটি দল ত্রাণ সামগ্রী প্যাকেটজাত করছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাবি শাখার সমন্বয়ক আব্দুর রশীদ জিতু বন্যা কবলিত মানুষের পাশে থাকার আহ্বান জানিয়ে বলেন, আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বন্যা কবলিত এলাকার জন্য গণ ত্রাণ সংগ্রহ কর্মসূচি শুরু করেছি। আমি সবাইকে অনুরোধ করব আপনারা যার যার জায়গা থেকে গণ ত্রাণ কর্মসূচিতে অংশগ্রহণ করুন। শুকনো খাবার, লাইভ জ্যাকেট, ফার্স্ট-এইড মেডিসিন, মেডিকেল ইকুইপমেন্টসহ যে জিনিসগুলো বন্যা কবলিত এলাকার জন্য সব থেকে বেশি জরুরি সেগুলো নিয়ে এগিয়ে আসুন।