রাবির ‘সি’ ইউনিটের বিষয়ভিত্তিক পঞ্চম মেধাতালিকা প্রকাশ

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পঞ্চম মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. সাহেদ জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্যটি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীদের আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর দেড়টার মধ্যে ভর্তি প্রক্রিয়ার প্রাথমিক কাজ সম্পন্ন করতে হবে। সে ক্ষেত্রে কাগজপত্র যাচাইয়ের বাছাইয়ের জন্য বিজ্ঞান অনুষদের কুদরত এ খুদা একাডেমিক ভবনের কনফারেন্স রুমে (কক্ষ নম্বর ৪০১) উপস্থিত হতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে সি-ইউনিটে তাদের প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং সি-ইউনিটের অন্য কোনো বিভাগেও ভর্তির সুযোগ থাকবে না। শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি প্রক্রিয়া এর সমান্তরালে চলবে এবং এর জন্য পৃথক নোটিশ দেওয়া হলো।

আরও বলা হয়েছে, পরবর্তীতে আসন শূন্য হওয়া সাপেক্ষে শুধু ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের বিভাগ পছন্দের ক্রম অনুসারে স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন করা হবে। এ জন্য প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে না, তারা নোটিশের মাধ্যমে জানতে পারবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে ‘সি’ ইউনিটের ষষ্ঠ এবং সপ্তম মেধাতালিকা প্রকাশের সম্ভাব্য তারিখ যথাক্রমে ২০ ও ২৬ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে বলে জানানো হয়েছে।