ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৯.৮৭ শতাংশ

  • ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন।

বিজ্ঞাপন

এবছর ‘খ’ ইউনিটে আবেদন করেন ৫৮ হাজার ৫৭৩ জন। ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৬ হাজার ৯৭২ জন প্রার্থী। যেখানে ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন ৯ দশমিক ৮৭ শতাংশ পরীক্ষার্থী। ভর্তির যোগ্য বিবেচিত এই ৫ হাজার ৬২২ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ৭৮৮ জন মেধাক্রম অনুযায়ী কলা অনুষদের বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

ফলাফল জানতে ঢাবির ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে জানা যাবে। এ ছাড়াও, রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে 'DU KHA <roll no>' টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালো ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

গত ৪ জুন সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘণ্টা) এই ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেখানে ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে এবার আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৬৫ জন। সেই হিসাবে এবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছিল প্রায় ৩৩ জন শিক্ষার্থী।