বইমেলায় মোজাফফর বাবুর ‘তালুক’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

মোজাফফর বাবুর "তালুক", ছবি: বার্তা২৪.কম

মোজাফফর বাবুর "তালুক", ছবি: বার্তা২৪.কম

বইমেলা প্রাঙ্গণ থেকে: ব্রিটিশ,পাকিস্তান কিংবা বর্তমান সময় বরাবরই শোষণের স্বীকার হয়েছে সাধারণ মানুষ। সময় ও পরিস্থিতি বদলালেও শোষণ ও শোষকের চরিত্র বদলায়নি। বদলায়নি শোষিতের ভাগ্য।

তালুকদারি প্রথার মাধ্যমে যে শোষণ ও নিপীড়ন চলতো এক সময় সেই শোষণ ও নিপীড়ন এখনো চলছে ভিন্ন নামে বা মোড়কের প্রলেপে। নানা সময়ে শোষণের নানা আঙ্গিক তুলে ধরে লেখা মোজাফফর বাবুর উপন্যাসধর্মী বই "তালুক"।

বিজ্ঞাপন

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অমর একুশে গ্রন্থ মেলায় যশোরের সন্তান মোজাফফর বাবুর লেখা "তালুক" বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা কচি খন্দকার,কবি রেজা উদ্দীন স্ট্যালিন ও কবি ক্যামেলিয়া রহমানসহ অন্যধারা পাবলিকেশনের সত্ত্বাধিকারী জাকারিয়া নূরী। উপস্থিত সবাই সুপাঠ্য এই বইটির বহুল প্রচারের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক মোজাফফর বাবু নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন, আমার লেখা বইয়ে বাংলার মানুষ যে নানা সময়ে বিভিন্নভাবে শোষণের শিকার হয়েছে তার একটা প্রতিচ্ছবি তুলে ধরার চেষ্টা করেছি। এখানে শোষণের শিকার হয়ে একজন সদ্য বিবাহিত যুবতী কোন ধরণের কষ্টের মধ্যে পতিত হয়ে একটা করুণ পরিণতির দিকে ধাবিত হয় সেটাও পাওয়া যাবে। আশা করি সাধারণ পাঠকদের এই বই ভালো লাগবে।

"তালুক" বইটি অন্যধারা পাবলিকেশনের অমর একুশে গ্রন্থ মেলার স্টলে পাওয়া যাবে।