কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরিতে ড. মাহফুজ পারভেজের বই উপহার

  • কনক জ্যোতি, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট,  বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরিতে ড. মাহফুজ পারভেজের বই উপহার

কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরিতে ড. মাহফুজ পারভেজের বই উপহার

ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরিতে বিশিষ্ট গবেষক, লেখক, সাহিত্যিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর, বার্তা২৪.কম'র অ্যাসোসিয়েট এডিটর ড. মাহফুজ পারভেজের সদ্য প্রকাশিত বইগুলো উপহার প্রদান করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) বিকালে কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরির সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও ইতিহাস গবেষক মু. আ. লতিফ এবং লাইব্রেরির সাবেক সম্পাদক ও বিশিষ্ট বুদ্ধিজীবী অ্যাডভোকেট নাসিরউদ্দিন ফারুকী আনুষ্ঠানিকভাবে ড. মাহফুজ পারভেজের বইগুলো গ্রহণ করেন। পাবলিক লাইব্রেরির সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লুৎফুন্নেসা চিনু লেখকের পক্ষে বইগুলো তুলে দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কিশোরগঞ্জ পাবলিক লাইব্রেরি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত লেখকদের শ্রেষ্ঠ রচনাগুলোর সঙ্গে সঙ্গে কিশোরগঞ্জের লেখকদের বইগুলো 'কিশোরগঞ্জ কর্নার'-এ আলাদাভাবে সংরক্ষণ করার ব্যবস্থা নিয়েছে, যা বাংলাদেশের পাঠাগার ও পাঠাভ্যাস আন্দোলনে এক অনন্য দৃষ্টান্ত।

কিশোরগঞ্জের সাংস্কৃতিক ঐতিহ্যের ও সামাজিক জ্ঞানচর্চার প্রতিষ্ঠান জেলা পাবলিক লাইব্রেরি শিক্ষাগুরু মতিয়ূর রহমানের জীবনব্যাপী শ্রম ও সাধনায় পরিপুষ্টি লাভ করে, যা পরবর্তী সম্পাদক যথাক্রমে অ্যাডভোকেট নাসিরউদ্দিন ফারুকী ও মু. আ. লতিফের গতিশীল নেতৃত্বে বিকশিত হয়েছে। বর্তমানে কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরিতে স্থাপন করা হচ্ছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম উইং।

বিশিষ্ট কবি, লেখক, শিক্ষাবিদ ও গবেষক ড. মাহফুজ পারভেজ (জন্ম: ৮ মার্চ ১৯৬৬, কিশোরগঞ্জ শহর)-এর প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে: গবেষণা-প্রবন্ধ: বিদ্রোহী পার্বত্য চট্টগ্রাম ও শান্তিচুক্তি; দারাশিকোহ: মুঘল ইতিহাসের ট্র্যাজিক হিরো; দ্বিশত জন্মবর্ষে বিদ্যাসাগর; প্রকাশনা শিল্প, স্টুডেন্ট ওয়েজ, মোহাম্মদ লিয়াকতউল্লাহ। উপন্যাস: পার্টিশনস; নীল উড়াল। ভ্রমণ: রক্তাক্ত নৈসর্গিক নেপালে। গল্প: ইতিহাসবিদ; ন্যানো ভালোবাসা ও অন্যান্য গল্প; বুড়ো ব্রহ্মপুত্র। কবিতা: মানব বংশের অলংকার; আমার সামনে নেই মহুয়ার বন; গন্ধর্বের অভিশাপ। অগ্রসর ও জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এর প্রকাশিত হচ্ছে তার নতুন উপন্যাস 'রংধনু', যা অচিরেই গ্রন্থাকারে প্রকাশ পাবে।

তার বইগুলো পাঠকদের জন্য সংরক্ষণ করার ড. মাহফুজ পারভেজ কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।