মশা মারার ওষুধেও দুর্নীতি: আবু সাঈদ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ বলেছেন, 'সরকারের নীতি যেভাবেই হোক লুট করে, ট্যাক্স-কর আদায়ের মাধ্যমে গরীবদের লুট করা। মশা মারার ওষুধের মধ্যেও দুর্নীতি। এজন্য মশা নিধন হচ্ছে না।

সোমবার (২৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু, খুন ধর্ষণের প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। কর্মসূচির আয়োজন করে গণফোরাম-ঢাকা মহানগর।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবু সাঈদ বলেন, ‘দেশের অর্থনীতি, সামাজিক অবক্ষয়, দুঃশাসনের কারণে দেশের প্রতিটি মানুষ তাদের দাবি-দাওয়া নিয়ে মাঠে নেমেছে, কিন্তু কারো দাবি-দাওয়া মেনে নেওয়া হচ্ছে না। এই সরকারের একটাই নীতি, লুট করা। সেটা ট্যাক্স-কর আদায়ের মাধ্যমে হোক বা যেভাবেই হোক। গরীবদের লুট করে ধনীদের দেওয়া। যার কারণে বাংলাদেশে আজ ধনী গরিবের পার্থক্য বিরাট। পৃথিবীতে এরকম পার্থক্য আর কোনো দেশে নাই।

মশা নিধন নিয়ে তিনি বলেন, 'মন্ত্রীরা যতো কথা বলেন সব কথা এক জায়গায় করলে দেখা যাবে বাংলাদেশে একটা মশাও নাই, সব মরে গেছে। কিন্তু তারা শুধু কথাই বলেন। মশা মারার কোনো ব্যবস্থা ক‌রে না। দেশে তো একটা মশাও মরে না, কারণ তারা যে ওষুধ নিয়ে আসছেন সেই ওষুধের মধ্যেও দুর্নীতি। সে কারণে ওষুধ দিয়ে মশা নিধন হয় না।’

দলটির এই নেতা বলেন, আওয়ামীলীগ গণতান্ত্রিক সরকার নয়। এরা হচ্ছে স্বৈরাচারী, একনায়কতান্ত্রিক ও জুলুমবাজ সরকার। এরা জনগণের সরকার নয়, জনগণের ভোটে নির্বাচিত হয় নাই। উত্তরবঙ্গে প্রায় এক কোটি মানুষ পানিবন্দি। খাবার নাই, কাজ নাই, ওষুধ নাই, দুর্বিষহ জীবন যাপন করছে। কিন্তু সরকার তাদের জন্য কিছুই করছে না।

অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, আমসা আমিন প্রমুখ।