শীর্ষ সিইওদের তালিকায় নেই গুগলের সুন্দর পিচাই

  • টেক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

গুগলের সিইও সুন্দর পিচাই, ছবি: সংগৃহীত

গুগলের সিইও সুন্দর পিচাই, ছবি: সংগৃহীত

প্রযুক্তি জগতে ১২ মাস একটি বড় অধ্যায়। আর আপনি যদি গুগলের মতো প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী (সিইও) হন তাহলে প্রযুক্তির কল্যাণে আপনার অনেক কিছু করার আছে। তেমনি একটি নাম সুন্দর পিচাই, যিনি ২০১৮ সালের বিশ্বের সর্বোচ্চ স্বনামধন্য প্রধান নির্বাহীদের একজন।

তবে সম্প্রতি ফোর্বসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, শীর্ষদের মধ্যে তার নামতো নেই বরং শীর্ষ ১০ জনের তালিকায়ও তার নাম নেই। একবছরের মাথায় এখন তার নাম শীর্ষ প্রধান নির্বাহী কর্মকর্তাদের তালিকা থেকে নিচের দিকে নেমে গেছে।

বিজ্ঞাপন

ফোর্বসের প্রতিবেদন অনুযায়ী শীর্ষ তালিকায় আছেন বেন ভান বিউর্ডান, যিনি রয়াল ডাচ শেল এর প্রধান নির্বাহী কর্মকর্তা। রয়াল ডাচ শেল হচ্ছে বিশ্বখ্যাত একটি তেল কোম্পানি।

তবে বাদ পড়ার তালিকায় শুধু পিচাই নয়, রয়েছে পেশাদারভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইন এর সিইও মাইকেল ওয়েইনারের নামও। যার নাম বিগত দশ বছর ধরে শীর্ষ সিইওদের তালিকায় ছিল। এছাড়াও শীর্ষ তালিকায় থাকা এমন আরও আটজন সিইও এর নাম বর্তমানে নিচের দিকে নেমে এসেছে।

প্রতিবেদনে বলা হয়, বিগত বছর থেকে গুগল এবং পিচাই বিভিন্ন নিরাপত্তা ইস্যুতে সমালোচনার মুখে পড়েছেন। আর এসব পরিস্থিতিতে পিচাই এর ভূমিকা নিয়েও অনেক প্রশ্ন উঠেছে। মূলত এসব কারণে পিচাই এর নাম শীর্ষ সিইওদের তালিকা থেকে নিচে নেমে গেছে। তবে পিচাই একজন আদর্শ নেতৃত্ব এবং দূরদর্শী একজন সিইও বলেও উল্লেখ করা হয়েছে।

ভারতীয় বংশোদ্ভূত সুন্দর পিচাই বর্তমানে টেক জায়ান্ট গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে বহাল রয়েছেন। ২০১৮ সালে বিশ্বের প্রথম কাতারের প্রধান নির্বাহী কর্মকর্তাদের শীর্ষ তালিকায় সুন্দর পিচাইও একজন ছিলেন।

সূত্র: গ্যাজেটস নাও।