রিকশা আটক করায় পুলিশের ওপর হামলা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

পুলিশের ওপর হামলাকারী রিকশাচালক রফিকুল ইসলাম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পুলিশের ওপর হামলাকারী রিকশাচালক রফিকুল ইসলাম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে পুলিশ কনস্টেবলের ওপর হামলার ঘটনায় রফিকুল ইসলাম নামের এক রিকশাচালককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে তাকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া রফিকুল নগরীর ছোট বনগ্রাম এলাকার আব্দুর রশিদের ছেলে। ঘটনার পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে রাজশাহীর রাজপাড়া থানা পুলিশ।

জিজ্ঞাসাবাদে রফিকুল পুলিশকে জানিয়েছে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে তিনি চিকন চাকার অটোরিকশায় যাত্রী নিয়ে ভাড়া মারছিলেন। তবে সিটি করপোরেশন সম্প্রতি চিকন চাকার অটো রিকশা অবৈধ ঘোষণা করায় নগরীর লক্ষ্মীপুর মোড়ে একজন ট্রাফিক পুলিশ তার রিকশাটি আটক করে। পরে নিষিদ্ধ অটোরিকশাটি সার্জেন্ট জব্দ করে ট্রাফিক পুলিশের সঙ্গীয় ফোর্সে থাকা পুলিশ কনস্টেবল জয়রাম কুমারের মাধ্যমে নগরীর ভেড়িপাড়া মোড় সংলগ্ন ট্রাফিক অফিসে প্রেরণ করে।

এতে চালক রফিকুল ক্ষুব্ধ হন। তিনি রাগের বশবর্তী হয়ে একটি ধারালো রড সংগ্রহ করে ট্রাফিক অফিসের সামনে গিয়ে অপেক্ষা করতে থাকেন। কনস্টেবল জয়রাম কুমার ট্রাফিক অফিসে প্রবেশের সময় চালক রফিকুল তাকে পেছন থেকে মাথায় ধারালো রড দিয়ে আঘাত করে পালিয়ে যান।

জানতে চাইলে নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন বলেন, 'জিজ্ঞাসাবাদে আটক রফিকুল পুলিশ কনস্টেবল জয়রামের ওপর হামলার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।'

প্রসঙ্গত, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী নগরীর ট্রাফিক অফিসের প্রবেশ পথে হামলার শিকার হন কনস্টেবল জয়রাম কুমার। তার মাথায় গুরুতর জখম হয়। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন: রাজশাহীতে পুলিশ কনস্টেবলকে কুপিয়ে জখম