দিন মজুরের তৈরি ‘নৌকা মঞ্চ’ দলের প্রচারণা ক্যাম্প

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪
  • |
  • Font increase
  • Font Decrease

দিন মজুরের তৈরি নৌকা মঞ্চ, ছবি: বার্তা২৪

দিন মজুরের তৈরি নৌকা মঞ্চ, ছবি: বার্তা২৪

মংলায় এক দিন মজুরের নৌকার আদলে তৈরি ‘নৌকা মঞ্চে’ বসেই এখন নৌকা প্রতীকের উৎসবমুখর প্রচার-প্রচারণা চালাচ্ছেন স্থানীয় নেতা-কর্মীরা। বাগেরহাটের মংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের চাঁদপাই গ্রামের দিন মজুর আসাদ্জ্জুামান শেখ (২৮) নিজ উদ্যোগে পীর মেছের শাহ’র মাজার মাঠে নৌকা আকৃতির এ মঞ্চটি তৈরি করেছেন। তার ব্যতিক্রম এ কাজে সহযোগিতা করেছেন স্থানীয় যুবলীগ কর্মীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/17/1545062955818.jpg

বিজ্ঞাপন

স্থানীয় যুবলীগ কর্মী মো: হাফিজ শেখ বলেন, তাদের উদ্দেশ্য হলো ভাড়া কিংবা অন্যের ঘরে নৌকার ক্যাম্প নয়, প্রচারণা ক্যাম্প হবে স্বাধীন এবং সকলের জন্য। তাই তারা মাজারের মাঠে নৌকার আদলে প্রচারণা ক্যাম্প তৈরি করেছেন।

আসাদুজ্জামানের তৈরি এই নৌকা মঞ্চ ক্যাম্পের সাজগোজ ও আলোকসজ্জা শেষে সোমবার রাতে তা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। রাতে চাঁদপাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আজিজুর রহমান স্থানীয়দের সাথে নিয়ে নৌকা মঞ্চের উদ্বোধন করেন। উদ্বোধনের পর থেকে সেখানে বসেই নৌকার প্রতীকের সভার পাশাপাশি প্রচারণা শুরু করেছেন ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মী এবং সমর্থকরা।

ইতিমধ্যে দিন মজুর আসাদুজ্জামানের স্বউদ্যোগে গড়ে তোলা নৌকা মঞ্চ স্থানীয়দের মাঝে ব্যাপক সাড়া ফেলেছেন।

আসাদ্জ্জুামান শেখ বলেন, আমি দিন মজুরের কাজ-কর্মে সব সময় ব্যস্ত থাকি, তাই কোন পদে না থাকলেও যুবলীগের একজন সাধারণ কর্মী হিসেবেই দলে আছি। দলকে ভালবাসি তাই নিজেই উদ্যোগ নিয়ে নৌকার আদলে মঞ্চটি তৈরি করেছি। এতে স্থানীয় যুবলীগের কর্মীরা আমাকে সহযোগিতা করেছেন। এটা করতে পেরে যেমন তৃপ্তি পেয়েছি তেমনি সকলের বাহাবাহও পাচ্ছি।