বরগুনায় প্রধানমন্ত্রীর জনসভায় জনতার ঢল

  • রেজা-উদ্-দৌলাহ প্রধান,স্টাফ করেসপন্ডেন্ট , বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: বার্তা২৪.কম

জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: বার্তা২৪.কম

বরগুনা (তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ) থেকে: ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করতে বরগুনার তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠের জেলা আওয়ামী লীগ আযোজিত জনসভায় উপস্থিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ অক্টোবর) বিকেলে ৪টার দিকে মঞ্চে ওঠেন তিনি।

বিজ্ঞাপন

জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সকাল থেকে জনতার ঢল নামতে থাকে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টা থেকে বরিশালের বিভিন্ন জেলা থেকে সমাবেশস্থলে আসতে থাকে। মানুষের চাপে এক পর্যায়ে সমাবেশ স্থলে যাওয়ার সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

তারা জানান, নদীপথে যারা এসেছেন, তাদের অনেকে নদী থেকে এখনও পাড়ে নামতে পারেনি। সমাবেশে আসা তালতলী উপজেলার বাসিন্দা আব্দুল করিম বার্তা২৪.কমকে বলেন, শেখ হাসিনাকে দেখার জন্য সকালে চলে এসেছি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/27/1540635482986.jpg

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে এবং স্থানীয় জনগণ তাকে দেখার জন্য আগ্রহের সঙ্গে অপেক্ষা করছেন। তার সফরকে ঘিরে এলাকায় বিভিন্ন পেশার জনগণের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

প্রধানমন্ত্রী সকালে হেলিকপ্টারযোগে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে পটুয়াখালীর পায়রার বন্দরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

সেখানে নির্ধারিত কর্মসূচিতে অংশ নিয়ে বরগুনা আসেন। এখানে তিনি ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন।

প্রকল্পগুলো হচ্ছে- একটি ২৫০ শয্যার হাসপাতাল, বামনা ও বেতাগি উপজেলায় দু’টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা পাঠাগার, জেলা পুলিশ লাইনে নারী পুলিশ সদস্যদের জন্য একটি ব্যারাকের নির্মাণকাজ এবং অন্যান্য প্রকল্প, দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল সম্প্রসারণ, আমতলী থানা ভবন, বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, দোয়াতোলা ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়), হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস, ঘূর্ণিঝড় সিডর ও আইলার পর ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধসমূহ মেরামত, বরগুনা সদরের এম. বালিয়াতলী ডিএন কলেজ, পাথরঘাটায় সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজ ও আমতলীতে ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চারতলাবিশিষ্ট একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ, তালতলীতে উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, বাকেরগঞ্জ-পাদ্রিশিবপুর-কাঁঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক সম্প্রসারণ কাজ, একটি সেতু, তালতলী উপজেলা পরিষদ কমপ্লেক্স, গৌরচিহ্ন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, বামনা ও তালতলীতে একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন।