বিমানবন্দর বন্ধ হয়নি, ৩ ফ্লাইট বাতিল

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর/ ছবি: সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর/ ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় ফণীর কারণে দেশের কোনো বিমানবন্দর বন্ধের সিদ্ধান্ত হয়নি। দেশের সবগুলো বিমানবন্দরের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বলছে, আবহাওয়ার পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবে সংস্থাটি।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ফণী। (৩ মে) সকালে এটি ভারতের ওড়িশা রাজ্যে আঘাত হেনেছে। এতে তিন জন নিহত হয়েছে।

বিজ্ঞাপন

বেবিচক বিমানবন্দর বন্ধের বিষয়ে কোনো ঘোষণা না দিলেও এরই মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ দুটি এয়ারলাইন্সের তিনটি ফ্লাইট বাতিল করা হয়েছে। বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান ঢাকা-যশোর রুটে শুক্রবার দুটি ফ্লাইট বাতিল করেছে। আর ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট পুনবির্ন্যাস করেছে।

ফণীর কারণে বাংলাদেশের কোনো বিমানবন্দর বন্ধ রাখার ঘোষণা দেওয়া না হলেও ইতোমধ্যে ভারতের কলকাতা ও ভুবনেশ্বর বিমানবন্দর বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

এদিকে দেশের বিমানবন্দর বন্ধ রাখা না হলেও সবগুলো বিমানবন্দরকে সতর্ক করা হয়েছে, যাতে ঘূর্ণিঝড় পরিস্থিতি মোকাবিলা করা যায়।

এ বিষয়ে বেবিচকের সদস্য (অপারেশন ও প্ল্যানিং) এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান জানান, বিমানবন্দর বন্ধ রাখার মতো কোনো আবহাওয়া পরিস্থিতি তৈরি হয়নি। তাছাড়া ঘূর্ণিঝড়ের সময় বিমানবন্দরে কোনো ধরণের ব্যবস্থা নিতে হবে তার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) রয়েছে। সেই অনুযায়ী প্রতিটি পদক্ষেপ নেওয়া হবে।