অলিম্পিক অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি জেনারেল ওয়াকার-উজ-জামান

বিবিধ, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-25 19:08:17

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। আজ শুক্রবার নির্বাচন কমিশনার মো. আমিনুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে জেনারেল ওয়াকারকে বিওএ-র সভাপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

আগেই বিওএর সভাপতি পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) এস এম শফিউদ্দিন আহমেদ। তারপরই সভাপতির শূন্য পদে নির্বাচনের উদ্যোগ নেওয়া হয়। জাতীয় ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলাম নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন। এরপরই বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন সভাপতির শূন্য পদে নির্বাচন প্রক্রিয়া চলছিল। সেনাপ্রধান জেনারেল ওয়াকার সভাপতি পদে মনোনয়ন জমা দেন।

এই পদের বিপরীতে মনোনয়ন পত্র না জমা হওয়ায় ও একমাত্র মনোনয়নপত্র বৈধ হওয়ায় নির্বাচন কমিশন জেনারেল ওয়াকার-উজ-জামানকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

বিওএর সভাপতি পদে সেনাপ্রধান দায়িত্ব পালন করে আসছেন নির্বাচিত প্রক্রিয়ায়। তারই ধারাবাহিকতায় বর্তমান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সভাপতি হলেন।

বিওএ সভাপতি নির্বাচনে খসড়া ভোটার তালিকায় ৭১ জন কাউন্সিলর ছিলেন। জাতীয় ক্রীড়া পরিষদ, মন্ত্রণালয় অনেক ফেডারেশন কর্মকর্তাকে অব্যাহতি প্রদান হয়। খসড়া ভোটার তালিকায় সেই সকল ব্যক্তিদের বাদ দিয়ে চূড়ান্ত ভোটার তালিকায় কাউন্সিলর সংখ্যা দাঁড়িয়েছে ৫২জনে।

এ সম্পর্কিত আরও খবর