বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও নেই বাভুমা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-25 16:02:20

প্রথম টেস্ট জিতে ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকা সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে। ঠিক এই সময় দলটা দুঃসংবাদ পেল একটা। কনুইয়ের চোটের কারণে দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না দলটার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। যার ফলে প্রথম টেস্টের মতো পরের ম্যাচেও সফরকারীদের নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। 

বিষয়টা ক্রিকইনফোকে জানিয়েছেন প্রোটিয়াদের টেস্ট কোচ শুকরি কনরাড। তিনি বলেন, ‘আমাদের মনে হচ্ছে সে দ্বিতীয় টেস্টের আগে সেরে উঠবে না। আমরা তাই এখন তার পুনর্বাসন প্রক্রিয়াটার গতি একটু কমিয়ে দেব, যেন সে শ্রীলঙ্কা সিরিজের জন্য প্রস্তুত হয়ে উঠতে পারে।’

সিরিজের দ্বিতীয় টেস্টে বাভুমা থাকছেন না। তবে তিনি এখনই বাংলাদেশ ছেড়ে যাবেন, নাকি দলের সঙ্গে চট্টগ্রাম সফরে যাবেন, সে নিয়ে সিদ্ধান্ত হয়নি। দেশে চলে গেলে ঘরোয়া মৌসুমের শুরু থেকে খেলতে পারবেন বাভুমা। তার দল লায়ন্স শ্রীলঙ্কা সিরিজের আগে তিনটি লাল বলের ম্যাচ খেলবে। 

কনরাড চান তিনি বাংলাদেশ সফরের শেষ পর্যন্ত থেকে যান। তার কথা, ‘আমি চাইব সে যেন থেকে যায়। তার সঙ্গে এ বিষয়ে কথাও হয়েছে আমার। তবে আমি জানি তার নতুন একটা পরিবার হয়েছে, এরপরও চাইব সে যেন থেকে যায়। কারণ সে দলে বহুমুখী ভূমিকা পালন করে। দলটা এখনও তারই। তাই দেখা যাক কী হয়!’

চলতি মাসের শুরুর দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে তিনি চোট পেয়েছিলেন। ২০২২ সালে ভারত সফরে এই কনুইয়েই চোট পেয়েছিলেন তিনি, যার কারণে সে বছর ইংল্যান্ড সফরে যেতে পারেননি। এবার একই হাতের চোট আবারও ভোগাচ্ছে তাকে। 

তাকে ছাড়াও অবশ্য দক্ষিণ আফ্রিকা হেসে খেলেই বাংলাদেশকে ছাড়িয়ে। তাকে দ্বিতীয় টেস্টে ফেরানোর বিষয়ে সে কারণেও হয়তো তাড়াহুড়ো করছে না দক্ষিণ আফ্রিকা! 

সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামী ২৯ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচটা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। 

দক্ষিণ আফ্রিকা টেস্ট স্কোয়াড–
এইডেন মার্করাম, ডেভিড বেডিংহ্যাম, ম্যাথিউ ব্রিটজকে, ডিওয়াল্ড ব্রেভিস, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, ভিয়ান মুলডার, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিদি, ডেন প্যাটারসন, ডেন পিয়েট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকলটন, কাইল ভেরেইনা।

এ সম্পর্কিত আরও খবর