স্যান্টনারের তোপে পড়ে ভারত শেষ ১৫৬ রান তুলেই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-25 14:19:09

আগের দিনটা ছিল ওয়াশিংটন সুন্দরের, ৭ উইকেট নিয়ে তিনি ধসিয়ে দিয়েছিলেন নিউজিল্যান্ডকে। তার জবাবটা আজ দিলেন মিচেল স্যান্টনার। তিনিও নিলেন সমান ৭টি উইকেট। তার তোপের মুখে পরে ভারত আজ অলআউট হয়েছে মাত্র ১৫৬ রান তুলতেই। 

নিউজিল্যান্ডের ২৫৯ রানের জবাবে কাল ১৬ রান তুলতে ১ উইকেট খুইয়ে বসেছিল। সেখান থেকে ভারতের ব্যাটিং লাইন আপ আজ মাথা তুলে দাঁড়াতে পারেনি। একের পর এক আড়াআড়ি ব্যাটের শটে ভারতের ব্যাটাররা নিজের সর্বনাশ ডেকে এনেছেন। 

শেষ দিকে রবীন্দ্র জাদেজা ৩৮ রানের ইনিংসে প্রতি আক্রমণ করতে চেয়েছিলেন। তবে তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করেন স্যান্টনার। ২৯তম টেস্টে এসে তিনি পেয়ে যান প্রথম ফাইফারের দেখা। এরপর তিনি আরও দুই উইকেট নিয়ে ভারতকে অলআউট করেন ১৫৬ রানে। নিজে ইনিংস শেষ করেন ৭ উইকেট নিয়ে। 

এর আগে দিনের ১১তম ওভারে প্রথম আঘাত হানেন স্যান্টনার, শুভমান গিলকে ফেরান ৩০ রানে। তার নিচু ফুলটসে বিরাট কোহলির ইনিংসও শেষ হয়। ওপাশে থাকা যশস্বী জয়সওয়ালকে স্লিপে ক্যাচ তুলিয়ে ফেরান গ্লেন ফিলিপস, এর কিছু পরে তাকে চার্জ করতে গিয়ে বোল্ড হন ঋষভ পান্তও, ৮৩ রানে ৫ উইকেট খুইয়ে বসে ভারত।  

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সরফরাজ খানকে আজ ১১ রানেই আউট করেন স্যান্টনার। এরপর রবিচন্দ্রন অশ্বিনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। ১০৩ রানে ৭ উইকেট খোয়ানো স্বাগতিকরা এরপর অলআউট হয় ১৫৬ রান তুলে।

এর আগে সুন্দর তার প্রত্যাবর্তনের ম্যাচে ৭ উইকেট নেন ৫৯ রান খরচায়। তবে ডেভন কনওয়ের ৭৬ আর রাচিন রবীন্দ্রের ৬৫ রানের ইনিংসে ভর করে নিউজিল্যান্ড ঠিকই ২৫৯ রানের লড়াকু পুঁজি দাঁড় করায়। এরপর স্যান্টনারের কল্যাণে প্রথম ইনিংসে পেয়ে যায় ১০৩ রানের দারুণ একটা লিড। 

গেল সপ্তাহে নিউজিল্যান্ড ভারতের মাটিতে ১৯৮৮ সালের পর প্রথম জয় পেয়ে গিয়েছিল। পুনেতে এই ম্যাচ জিতে গেলে ইতিহাসে প্রথম বারের মতো ভারতে সিরিজ জিতবে ব্ল্যাক ক্যাপসরা।

এ সম্পর্কিত আরও খবর