সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-25 12:05:19

এই তো কিছু দিন আগেই বাংলাদেশ প্রীতি ম্যাচে খেলেছিল ভুটানের বিপক্ষে। সেই দুই ম্যাচে প্রতিপক্ষের জালে নিদেনপক্ষে ৪টা করে গোল জড়িয়েছেন সাবিনা খাতুনরা। সে ভুটান আরও একবার বাংলাদেশের প্রতিপক্ষ, এবার মঞ্চটা সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের। 

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভুটান মালদ্বীপের জালে গুণে গুণে ১৩ গোল জড়িয়েছে। তাতেও অবশ্য তারা গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি। বি গ্রুপে তারা প্রথম রাউন্ড শেষ করেছে নেপালের পেছনে থেকে। আর তাতেই বাংলাদেশের সামনে পড়েছে ভুটানের মেয়েরা। 

গতকাল সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ ম্যাচে পেমা চডেন ও ডেকি লাজোমের হ্যাটট্রিক, সঙ্গে গেলি ওয়াংমো ও থেরিং লাডেনের জোড়া গোলে ভর করে এই বড় জয় পায় ভুটান। দিনের অন্য ম্যাচে নেপাল ৬-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ এখন আগামী রোববার ভুটানের বিপক্ষে খেলবে দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে। এ ভুটানের বিপক্ষে বাংলাদেশ কখনও হারেনি। তবে এবার দলটার ফর্ম জানান দিচ্ছে, শেষ চারে সাবিনাদের জন্য কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।

তার আগে পাকিস্তানের বিপক্ষে ১-১ গোলের ড্র দিয়ে সাফ শুরু করেছিল বাংলাদেশ। এরপর ভারতকে ৩-১ গোলে হারিয়ে দলটা শুধু সেমিফাইনাল নিশ্চিতই করেনি, গ্রুপ চ্যাম্পিয়নও বনে যায়।

এ সম্পর্কিত আরও খবর