ঘরোয়া লিগে কোটি টাকার স্পন্সর পেল বিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-22 21:26:52

দুই আসর পর জাতীয় ক্রিকেট লিগ টাইটেল স্পনসর পেয়েছে বিসিবি। তার সপ্তাহ না ঘুরতেই এবার স্পনসর পেল প্রথম থেকে তৃতীয় বিভাগ লিগও। বিসিবির সঙ্গে এক বছরের জন্য ১ কোটি টাকার চুক্তি করেছে মেঘনা ব্যাংক।

বিষয়টি আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ঘোষণা করেন বিসিবি পরিচালক এবং মার্কেটিং বিভাগের প্রধান ফাহিম সিনহা। তিন বিভাগের টুর্নামেন্টের জন্য মেঘনা ব্যাংকের বিসিবির সঙ্গে চুক্তিটা ১ কোটি টাকার। আজ সংবাদ সম্মেলনে বিসিবিকে সে চেক তুলে দেন মেঘনা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর কিমিওয়া শাহাদত এবং মার্কেটিং বিভাগের প্রধান মোয়াজ্জিম হোসেন জুয়েল।

তিন বিভাগের মধ্যে তৃতীয় বিভাগের খেলা শুরু হবে সবার আগে। আগামী ২৫ অক্টোবর শুরু হবে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে মোট ২০টি দল অংশ নেবে। মোট ১২৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় বিভাগেও খেলা হবে ১২৪টি, দলও সমানই থাকছে। এই টুর্নামেন্ট শুরু হবে ২০ নভেম্বর। প্রথম বিভাগের দলও ২০, ম্যাচ সংখ্যা ১২৪। এই টুর্নামেন্টের পর্দা উঠবে আগামী ১২ জানুয়ারি।

বিসিবির পক্ষ থেকে বলা হচ্ছিল প্রথম বিভাগ ক্রিকেটে এবারই প্রথম স্পনসর পাওয়া গেছে। যদিও পরে জানা গেছে এই টুর্নামেন্ট প্রথম স্পনসর পেয়েছে আশির দশকে, যা ২০০১ সাল পর্যন্ত চালু ছিল। এর পর থেকেই টুর্নামেন্টটা চলেছে বিসিবির অর্থায়নে। অন্তত দুই দশক পর এবার প্রথম থেকে তৃতীয় শ্রেণীর ক্রিকেটে স্পনসর ফিরল এবার।

এ সম্পর্কিত আরও খবর