মিরপুরে ‘সাকিবিয়ান’দের ধাওয়া দিল সাকিব বিরোধীরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-20 17:45:44

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু কাল থেকে। এই সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েও পারেননি সাকিব আল হাসান। তাকে দেশে ফিরে বিদায়ী টেস্ট খেলার সুযোগ করে দেওয়ার দাবিতে আজ মিরপুরে ‘সাকিবিয়ান’রা লং মার্চের ঘোষণা দিয়েছিলেন। সাকিব বিরোধীরা এরপর এসে ধাওয়া দিয়েছেন সে আন্দোলনে।

আজ দুপুর দুইটাই শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের সামনে নিজেদের দাবিদাওয়া পেশ করেন ‘সাকিবিয়ান’রা। এ সময় ‘কানপুর না মিরপুর? মিরপুর! মিরপুর!’সহ আরও অনেক স্লোগান দিতে শোনা যায় তাদের। মিরপুর টেস্টে সুযোগ না দিলে বিসিবি সভাপতি ফারুক আহমেদের পদত্যাগও দাবি করেন তারা।

তবে ঘণ্টাখানেক পরই সাকিব বিরোধীরা সে আন্দোলনে এসে ধাওয়া দেন। এ সময় বেশ কিছু সাকিব ভক্তকে মারধরের ঘটনাও ঘটেছে। ‘সাকিবিয়ান’রা এরপর সে জায়গা ছেড়ে নিরাপদ দূরত্বে চলে যান। কিছুক্ষণ পরই তারা আবার সংগঠিত হয়ে স্টেডিয়ামের সামনে আসেন। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এরপর তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তখন আবারও সাকিব বিরোধী গোষ্ঠী স্টেডিয়ামের সামনে আসে। ‘সাকিব ভুয়া’সহ আরও কিছু স্লোগান দিতে শোনা যায় তাদের। এরপর আবারও সাকিব বিরোধীদের চড়াও হতে দেখা যায় তাদের ওপর।

‘রাষ্ট্রবিরোধী’ স্লোগান দেওয়ার অভিযোগ এনে এক সাকিব ভক্তকে আটকের ঘটনাও ঘটেছে। যদিও সাংবাদিকদের সে সাকিব ভক্ত জানিয়েছেন, সাকিবের পক্ষে স্লোগান তুলেছিলেন তিনি, রাষ্ট্রবিরোধী কিছুই বলেননি।

টেস্ট সিরিজের জন্য আজ শুরু থেকেই নিরাপত্তা জোরদার ছিল স্টেডিয়াম এলাকায়। আজকের এই ঘটনার পর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে স্টেডিয়ামের আশেপাশে।

এ সম্পর্কিত আরও খবর