জিততে নিউজিল্যান্ডের চাই ১০৭, ভারতের ১০ উইকেট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-19 18:39:36

বেঙ্গালুরু টেস্ট জিততে মাত্র ১০৭ রান করতে হবে নিউজিল্যান্ডকে। চতুর্থদিন সেই টার্গেটের পেছনে ছুটতে ব্যাট করতে নামে অতিথি দল। কিন্তু আকাশের কালো মেঘের আনাগোনায় আলোর স্বল্পতায় খেলা চালানো সম্ভবপর হয়নি। নিউজিল্যান্ডের শেষ ইনিংসের শুরুতে মাত্র ৪ বল খেলা হতেই চতুর্থদিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা। আজ শেষদিনের পুরো ৯০ ওভার পড়ে আছে নিউজিল্যান্ডের জয়ের জন্য ১০৭ রান করার। তবে শঙ্কার বিষয় হলো বেঙ্গালুরুতে ম্যাচের শেষদিন বৃষ্টির আশঙ্কা রয়েছে!

প্রথম ইনিংসের ব্যর্থতার জবাব বেশ ভালোই দেয় ভারত দ্বিতীয় ইনিংসে। প্রথম ইনিংস তাদের শেষ হয়েছিল মাত্র ৪৬ রানে। দেশের মাটিতে কোনো টেস্ট ম্যাচে এটাই ভারতের সর্বনিম্ম স্কোর। দ্বিতীয় দফায় ব্যাটিংয়ে ভারত ৪৬২ রান করে। টপঅর্ডারে রোহিত শর্মা ও বিরাট কোহলি হাফসেঞ্চুরি করেন। মিডলঅর্ডারে সারফরাজ আহমেদ তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। ১৫০ রানের ঝলমলো ইনিংসে হাসে তার ব্যাট। উইকেটকিপার কাম ব্যাটার ঋষভ পান্ত মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ও’ রাউকির বলে স্কয়ার কাট করতে গিয়ে ব্যাটে বল লাগিয়ে টেনে সেটা নিজের স্ট্যাম্পে নিয়ে আসনে পন্থ। ৯৯ রানে বোল্ড হওয়ার পর আবেগহীন চেহারায় মাঠ ছাড়েন এই উইকেটকিপার। পুরো গ্যালারি যখন তার সেঞ্চুরির অপেক্ষায় ছিল ঠিক তখনই চারধার শুনশান নিরবতায় আছন্ন করে ডাগআউটে ফিরেন পন্থ।

নিউজিল্যান্ডের দুই পেসার ম্যাট হেনরি এবং ও’ রাউকি তিনটি করে উইকেট পান। দলীয় ৪৩৩ রানে ঋষভ পান্ত ফেরার পর ভারতের পরের পাঁচ ব্যাটার আর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেনি। ৪৬২ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। শেষ ৫ উইকেট ভারত হারায় মাত্র ২৯ রান যোগ করে।

বৃষ্টি বাধা না হলে পঞ্চম এবং শেষদিনের প্রথম সেশনেই এই টেস্ট জিতে যাবে নিউজিল্যান্ড। নাকি অপেক্ষা করছে নতুন কোনো নাটক?

সংক্ষিপ্ত স্কোর: ভারত ৪৬ ও ৪৬২। নিউজিল্যান্ড ৪০২ ও ০/০।

এ সম্পর্কিত আরও খবর