আর যেখানেই হোক, দেশে ফিরছি না: সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-17 18:36:52

সাকিব আল হাসান দেশে ফিরবেন নাকি ফিরবেন না, বিষয়টা নিয়ে গত রাত থেকেই ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল। তারপর সাকিব আল হাসান স্পোর্টস বাংলাকে জানিয়েছিলেন, তিনি দেশে ফিরছেন না। এবার তিনি জানালেন, দুবাই থেকে যেখানেই হোক, দেশে আর ফিরছেন না।

দেশের মাটিতে নিজের ক্যারিয়ারের শেষ টেস্টটা খেলার ইচ্ছা তিনি গেল মাসে কানপুর টেস্টের ঠিক আগে জানিয়েছিলেন। তবে এরপর থেকেই তার দেশে ফেরা নিয়ে নানা জলঘোলা হয়েছে। সবকিছু শেষে গতকাল জানা গিয়েছিল যে সাকিব আজ দেশের মাটিতে পা রাখছেন।

তবে তার বিরুদ্ধে জনরোষের বহিঃপ্রকাশ গতকাল থেকে আবারও দেখা যায়। রাজু ভাস্কর্যে তার কুশপুতুল দাহ করা হয়। এমনকি আজ মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের বাইরে তার বিরুদ্ধে মিরপুরের শিক্ষার্থীরা মিছিল করেছেন, বিসিবির কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছে।

সবকিছু মিলিয়ে পরিস্থিতিটা সাকিবের দেশে আসার পক্ষে নেই। যার ফলে সাকিবকে সিদ্ধান্ত বদলাতে হয়। তিনি কিছুক্ষণ আগে ক্রিকইনফোকে জানিয়েছেন তিনি এখনও তার পরবর্তী গন্তব্য ঠিক করেননি। তবে সেটা যে বাংলাদেশ হচ্ছে না, তা একরকম নিশ্চিত।

তিনি বলেন, ‘আমি জানি না আমি এরপর কোথায় যাব। তবে এটা প্রায় নিশ্চিত যে আমি দেশে ফিরছি না।’ এর আগে তিনি জানিয়েছিলেন, তার নিরাপত্তার কথা ভেবে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে তাকে।

সাকিবের এই পরিস্থিতির কারণ তার রাজনৈতিক পরিচয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য হয়েছিলেন তিনি। এরপর গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সাকিবের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়।

তার আগে থেকেই সাকিব ছিলেন দেশের বাইরে। সরকার পতন ও মামলা দায়েরের পর থেকে সাকিব আর দেশে ফেরেননি। দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে যাও আসতে চেয়েছিলেন, পারিপার্শ্বিক অবস্থা বলছে, তা হওয়ার সম্ভাবনা এখন নেইয়ের কোঠায়।

এ সম্পর্কিত আরও খবর