বিপিএল ড্রাফট: আলোচনায় যে বিদেশীরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-14 21:54:41

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) তার শুরুর আসরগুলোতেও বিশ্ব ক্রিকেটের বড় তারকাদের পায়নি। সময় যত গড়িয়েছে, তারকাদের মানও কমেছে পাল্লা দিয়ে।

শেষ কিছু দিনে বিপিএলের স্লটেই টুর্নামেন্ট বেড়ে গেছে আরও। শুরুর দিকে বিপিএলের লড়াইটা হতো স্রেফ বিগ ব্যাশের সঙ্গে। এখন তাতে আইএল টি-টোয়েন্টি ও এসএ টি-টোয়েন্টিও যোগ হয়েছে, যার ফলে বড় আন্তর্জাতিক তারকাকে পাওয়া কঠিনই হয়ে পড়েছে বিপিএলের জন্য।

তবে এরপরও এবারের বিপিএলে দেখা গেছে বেশ কিছু বড় বিদেশী নাম। তাদের নিয়ে দলগুলো তাদের একাদশ সাজিয়েছে আজ।

দেশি বিদেশী মিলিয়ে সবচেয়ে ভালো দল গড়েছে ফরচুন বরিশাল। তাদের বিদেশীদের তালিকায় আছে সাবেক ইংলিশ ওপেনার দাভিদ মালান, ক্যারিবীয় খেলোয়াড় কাইল মায়ার্স, আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী।

তবে তাদের সবচেয়ে কার্যকর সাইনিং হয়ে উঠতে পারেন দুই জন। তারা হলেন পাথুম নিসাঙ্কা ও নান্দ্রে বার্গার। নিসাঙ্কা শ্রীলঙ্কার স্কোয়াডের প্রায় নিয়মিত সদস্য। প্রথম লঙ্কান হিসেবে তিনি ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন বেশিদিন হয়নি। সঙ্গে নান্দ্রে বার্গারের আন্তর্জাতিক অভিজ্ঞতা কম হলেও তাতেই তিনি আলো কেড়ে নিয়েছেন ভারতের ব্যাটিং লাইন আপ গুঁড়িয়ে দিয়ে।

এদিকে ঢাকা ক্যাপিটালস থিসারা পেরেরার সঙ্গে এক মৌসুম আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বিপিএল জেতানো জনসন চার্লসকে নিয়েছে দলে। সঙ্গে আছেন পাক ওপেনার সাইম আইয়ুব।

চট্টগ্রাম অভিজ্ঞদের ওপরই ভরসা রেখেছে বেশি। তাদের উল্লেখযোগ্য বিদেশী ক্রিকেটারদের মধ্যে আছেন মঈন আলী যিনি এক মৌসুম আগে কুমিল্লার হয়ে জিতেছিলেন বিপিএল। সঙ্গে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, একই দলে আছেন সাকিব আল হাসানও; গেল বছর ওয়ানডে বিশ্বকাপে টাইম আউট বিতর্কের দুই প্রান্তে ছিলেন দুজনে। এবারের বিপিএলের ড্রাফটের আগে যা আলোচনারই জন্ম দিয়েছে।

রংপুর রাইডার্স অবশ্য কার্যকর সাইনিংয়ে মনোযোগ দিয়েছে। তাদের দলে আছেন সৌরভ নেত্রভালকর ও কারটিস ক্যামফারের মতো ক্রিকেটার, যাদের পুরো মৌসুম পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। সিলেট স্ট্রাইকার্স সবচেয়ে বড় চমক দিয়েছে ইংলিশ বাঁহাতি পেসার রিস টপলিকে দলে ভিড়িয়ে। সঙ্গে আছেন পল স্টার্লিং ও স্কটিশ ক্রিকেটার জর্জ মানসিরাও।

এ সম্পর্কিত আরও খবর