অবসরের ঘোষণা দিলেন সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-26 14:38:47

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের মাটিতে শেষ টেস্ট খেলার কথাও।

অবসর নিয়ে বহু আগেই কথা বলেছেন সাকিব। একাধিকবার জানিয়েছেন কবে, কোন পরিস্থিতি এলে অবসর নেবেন। কানপুর টেস্টের আগে জানিয়ে দিলেন, এখনই সে সময়।

কানপুরে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট আগামীকাল। সেই ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে এসেছিলেন সাকিব। সেখানেই তিনি জানালেন এ কথা। তার ভাষ্য, আমার মনে হয় টি-টোয়েন্টি তে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট।

যার মানে দাঁড়াচ্ছে, ভারতের বিপক্ষে আসছে টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলছেন না, শেষ টি-টোয়েন্টিটা বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষেই খেলে ফেলেছেন তিনি। 

টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি খেলেছেন ১২৯ ম্যাচে। ২৫৫১ রান করেছেন ১২১ স্ট্রাইক রেটে। বল হাতে ১৮.৪ স্ট্রাইক রেট ও ২০.১ গড়ে তিনি নিয়েছেন ১৪৯ উইকেট; তার ইকনমিও বেশ ভালো, ৬.৮১।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী মাসের মাঝামাঝিতে টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ। সে সিরিজের স্কোয়াডকে তাকে রাখা হলে মিরপুরে অনুষ্ঠেয় সিরিজের শেষ ম্যাচই হবে তার টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর