দ্বিতীয় টেস্টের আগে আলোচনায় কানপুরের পিচ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-26 12:35:41

চেন্নাই টেস্টে দারুণ একটা উইকেটেই খেলা হয়েছে। প্রথম দিন পেসারদের জয়জয়কার থাকলেও ব্যাটাররা সুবিধা পেয়েছেন সময় গড়ানোর সঙ্গে সঙ্গে, শেষ দিকে স্পিনাররাও স্বভাবতই সুযোগ পেয়েছেন সমানে। সব মিলিয়ে চেন্নাইয়ের উইকেট বেশ প্রশংসাই কুড়িয়েছে।

দ্বিতীয় টেস্ট হবে কানপুরে। এই ম্যাচের আগে স্বাভাবিকভাবেই আলোচনায় চলে এসেছে গ্রিন পার্কের উইকেট। নামের মতো সেখানকার উইকেট ‘গ্রিন’ হচ্ছে না, তা জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম। তবে সে উইকেট সম্পর্কে এবার নতুন তথ্য দিয়েছেন ভারতীয় পেসার আকাশ দীপ। 

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামের উইকেট ঐতিহ্যগতভাবে ব্যাটিং-সহায়ক। তবে স্পিনাররাও সহায়তা পান বেশ। পেসাররা খুব বেশি ফায়দা নিতে পারেন না। 

তবে এবার ভিন্ন কিছু দেখা যাবে, ধারণা আকাশের। তিনি বলেন, ‘আমার এটাকে স্পোর্টিং উইকেট মনে হয়েছে, শুধু ব্যাটসম্যানদের উইকেট নয়। উইকেট যেমনই হোক না কেন, আমি যদি খেলি, আমার কাজ হবে ভালো জায়গায় বোলিং করে যাওয়া। যদি উইকেট পেসারদের জন্য সহায়ক না–ও হয়, আমাকে উইকেট পাওয়ার উপায় খুঁজে বের করতে হবে।’

এদিকে পিচ কিউরেটর শিব কুমারের অভিমত, চেন্নাই টেস্টের মতোই উইকেট হবে আগামী টেস্টের। তার ভাষ্য, ‘চেন্নাইয়ের ম্যাচের মতো উইকেট হবে। সবার জন্যই কিছু না কিছু থাকবে। প্রথম দুই সেশনে বাউন্স থাকবে, প্রথম দুই দিন ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে। এরপর শেষ তিন দিন স্পিনাররা সহায়তা পাবেন।’

সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে কাল থেকে। স্থানীয় সময় সকাল ১০টায় মুখোমুখি হবে দুই দল।

এ সম্পর্কিত আরও খবর