আফগানিস্তান-নিউজিল্যান্ড টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-11 16:03:47

আফগানিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টের তৃতীয় দিনেরও খেলাও হলো পরিত্যক্ত। ভারতের গ্রেটার নয়ডায় টেস্টের প্রথম দুই দিনের খেলাও হয়েছে পরিত্যক্ত। সেই দুই দিনের খেলা হয়নি আগের রাতের বৃষ্টিতে আউটফিল্ড ভেজা থাকায়। এবার তৃতীয় দিনে সরাসরি তো খেলার সময় নেমেছে বৃষ্টি সঙ্গে আউটফিল্ডের নাজেহাল অবস্থা তো আছেই। 

গতকাল নয়ডায় কোনো বৃষ্টি ছিল না। কিন্তু পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো না থাকায় আউটফিল্ড শুকানো সম্ভব হয়নি আদৌ। আউটফিল্ড খুঁড়ে সেখানে কৃত্রিম ঘাস বিছিয়ে, বৈদ্যুতিক পাখা এনে আউটফিল্ড শুকানোর চেষ্টা করেছেন মাঠকর্মীরা। যেন আজ তৃতীয় দিনে অন্তত খেলাটা শুরু করা যায়। তবে আবারও বাগড়া দিল বৃষ্টি। এতে বাকি দুই দিনের খেলাও আছে ভেসে যাওয়ার শঙ্কায়। 

এদিকে নয়ডার ফিরল মিরপুরের স্মৃতি। ১৬ বছর পর টেস্টের কোনো ম্যাচের শুরুর তিন দিনের খেলা হলো পরিত্যক্ত। সবশেষ ২০০৮ সালে সেই ঘটনার সঙ্গেও জড়িত আছে কিউইদের নাম এবং সেই টেস্ট ছিল বাংলাদেশ। মিরপুর টেস্টের প্রথম তিন দিনে বৃষ্টি কারণে মাঠে গড়ায়নি একটি বলও। সেই ম্যাচটি স্বাভাবিকভাবেই শেষ হয়েছিল ড্রয়ে। 

একমাত্র এই টেস্টের জন্য ভারত ভেন্যু হিসেবে প্রস্তাব দিয়েছিল বেঙ্গালুরু ও কানপুরকে। তবে আফগানরাই বেছে নেয় নয়ডার এই মাঠ। যেখানে এর আগেও খেলেছে তারা। তবে তাদের সেই সিদ্ধান্তে বাগড়া দিল বৃষ্টি এবং আউটফিল্ডের বাজে অবস্থা। 

এ সম্পর্কিত আরও খবর