অধিনায়ক পরিবর্তন করাটা সমর্থন করছেন না পাকিস্তানের দুই কোচ

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-10 15:01:31

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ থেকেই ক্রিকেটের মাঠে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারছে না পাকিস্তান। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে শান মাসুদের দল। এতে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

দলের সার্বিক এমন বাজে পরিস্থিতি দেখে কঠোর সিদ্ধান্ত নিবে বলে জানিয়েছিলেন পিসিবি সভাপতি। এমনকি অধিনায়ক পরিবর্তনের গুঞ্জনও শোনা যাচ্ছিল। শান মাসুদের নেতৃত্ব নিয়ে ব্যাপক সমালোচনা হওয়ার পর মূলত এটি শোনা গিয়েছিল। পাকিস্তানের বেশিরভাগ সাবেক ক্রিকেটার এবং সমর্থকরাও চান শানকে আর অধিনায়কের দায়িত্বে না রাখা হোক।

তবে স্রোতের উল্টো দিকে হাঁটলেন পাকিস্তানের দুই কোচ। সাদা বলের হেড কোচ গ্যারি কারস্টেন এবং লাল বলের হেড কোচ জেসন গিলেস্পি চাচ্ছেন, এখনই অধিনায়ক পরিবর্তন না করে কিছুটা সময় দেওয়া উচিত। যেকোনো অধিনায়ককেই কিছুটা সময় দেওয়া উচিত নিজেকে প্রমাণ করার জন্য।

অপরদিকে পিসিবির এক কর্তা পিটিআইকে জানান, ‘অধিনায়কত্ব পরিবর্তন নিয়ে কোনো আলোচনাই হয়নি। পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্তের ভার দুই কোচ ও নির্বাচকদের হাতে ছেড়ে দিয়েছেন। শান মাসুদ ও বাবর আজম কেমন অধিনায়ক সে বিষয়ে সিদ্ধান্তে পৌঁছানোর আগে তাদের লম্বা সময় দেওয়ার বিষয়ে দুই কোচ একমত।’

পাকিস্তান ক্রিকেটের বর্তমান পরিস্থিতির উন্নতি কিভাবে করা যায় কিংবা এর সমাধান কি, এসব বিষয়ে আলাপ-আলোচনা করতে আগামী ২৩ সেপ্টেম্বর পিসিবির পক্ষ থেকে একটি ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এই ক্যাম্পের মূল উদ্দেশ্য পাকিস্তানের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের পর্যালোচনা করা। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে কারস্টেন ও গিলেস্পিকেও। আশা করা সেখানে পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে সঠিক কোনো সিদ্ধান্ত তারা নিতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর