কেন সারে তাকে নিয়েছে, বুঝিয়ে দিলেন সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-10 10:45:22

একটা ম্যাচ। এই একটা ম্যাচই সারের জার্সিটা গায়ে চড়াবেন সাকিব আল হাসান। সে বিষয়টা জেনেও ইংলিশ কাউন্টির শীর্ষে থাকা দলটা তাকে নিয়েছে, বুঝাই যাচ্ছে তারা কতটা মরিয়া ছিল তাকে পেতে! 

সেটা কেন, তা নতুন করে বলে দেওয়ার কিছু নেই। তবে সাকিব গত রাতে আরও একবার বুঝিয়ে দিলেন, কেন তাকে একটা ম্যাচের জন্য হলেও পাওয়াটা সৌভাগ্যের। সমারসেটের বিপক্ষে তিনি ৯৭ রান খরচায় তুলে নিয়েছেন ৪ উইকেট। আর তাতেই ম্যাচে দারুণভাবে ফিরে এসেছে সাকিবের দল। 

কাউন্টি চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য শিরোপা নির্ধারণী ম্যাচ এটা। টেবিলের শীর্ষে থাকা দুই দল সারে আর সমারসেট মুখোমুখি হয় এই ম্যাচে। এদিন সমারসেট অবশ্য টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল। টম অ্যাবেলের ৪৯ আর টম ব্যান্টনের সেঞ্চুরিতে ভর করে এগোচ্ছিল বড় রানের দিকে। তবে এরপরই সাকিব এলেন দৃশ্যপটে। 

তিনি অবশ্য শুরু থেকেই স্বরূপে ছিলেন না। উইকেটের জন্য অপেক্ষা করতে হয়েছে ২২তম ওভার পর্যন্ত। প্রথম শিকারটাই করলেন তখন পর্যন্ত ইনিংসের সর্বোচ্চ রান করা অ্যাবেলকে। তবে এরপরও ব্যান্টন ব্যাট হাতে পথ দেখাচ্ছিলেন সমারসেটকে। এক পর্যায়ে দলটা ৩০৫ রান তুলে ফেলেছিল ৫ উইকেট খুইয়ে।

এরপরই ধস নামে তাদের ইনিংসে। ড্যানিয়েল ওরেল ফেরান ব্যান্টনকে। এরপর সমারসেটের লেজটা মুড়ে দেওয়ার কাজ করেন সাকিব। সব মিলিয়ে তিনি ৩৩.৫ ওভারে ৯৭ রানে নিয়েছেন ৪ উইকেট। শেষ ১২ রান তুলতে ৫ উইকেট খোয়ায় সমারসেট। অলআউট হয় ৩১৭ রানে। প্রথম দিন শেষেই তাই চালকের আসনে চলে এসেছে সাকিবের দল।

এ সম্পর্কিত আরও খবর