আমার ক্যারিয়ারের অন্যতম খুশির দিন আজ: ধনঞ্জয়া

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-10 10:29:07

দশ বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ জিতল শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজ যদিও আগেই স্বাগতিক ইংলিশরা জিতে রেখেছিল ২-০ ব্যবধানে। আজ তাদের লক্ষ্য ছিল লঙ্কানদের হোয়াইটওয়াশ করা। কিন্তু দলীয় দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে স্বাগতিকদের উল্টো হারিয়েই দিল শ্রীলঙ্কা, তাও আবার চতুর্থ দিনেই।

শ্রীলঙ্কার হয়ে ম্যাচের প্রথম ইনিংসে ব্যক্তিগত ৬৯ রানের ইনিংস খেলেছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। দলের মধ্যে সবচেয়ে বেশি রান এসেছে তার ব্যাট থেকেই। দলীয় নৈপুণ্যে শেষ পর্যন্ত আট উইকেটের বড় জয় তুলে দিয়েছে সফরকারীরা।

জয়ের এই দিনে আরও এক রেকর্ড গড়েছে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের মাটিতে এশিয়ান কোনো দল হিসেবে সর্বোচ রান তারা করে জেতার নজির গড়েছে লঙ্কানরাই। ম্যাচ শেষে নিজের অনুভূতির কথা জানিয়েছেন ধনঞ্জয়া। দলের এই জয়ে খুবই গর্বিত তিনি।

‘আমার ক্যারিয়ারের অন্যতম আনন্দের দিন আজ। শেষ দুই সপ্তাহ আমরা বাজে সময় পার করেছি। ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতেই এরকম জয়ে আজ আমরা আনন্দিত। তাদের ২০ উইকেটই তুলে নেওয়াটা কঠিন, কিন্তু আমাদের ছেলেরা তা করে দেখিয়েছে।’

দলের সকল খেলোয়ারদেরই এই জয়ের কৃতিত্ব দিতে চান ধনঞ্জয়া। বিশেষ করে পাথুম নিসাংকাকে। তার ভাষ্যমতে, শ্রীলঙ্কা দলের সেরা ব্যাটার নিসাংকা।

এ সম্পর্কিত আরও খবর