ক্রিকেটারদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিসিবির

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-08 17:59:49

সরকার পতনের পর থেকেই দেশের বিভিন্ন ক্ষেত্রে দেখা গেছে নানাবিধ পরিবর্তন। দেশের ক্রীড়াঙ্গনেও নানা মহলে চলছে নানান আন্দোলন। যার প্রভাব এবার দেখা গেল আঞ্চলিক পর্যায়ের ক্রিকেটেও। আন্দোলন ও দাবিদাওয়ার সূত্র ধরে আজ (রবিবার) ৬৪ জেলার বিভিন্ন পর্যায়ের ক্রিকেটাররা উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে।

ঘরোয়া ক্রিকেটের নির্দিষ্ট সময়সূচি, বয়সভিত্তিক পর্যায়ের ক্রিকেটারদের বেতন, আম্পারিংয়ের মান উন্নয়নসহ মোট ১৬ দফা দাবি নিয়ে আজ মিরপুরে উপস্থিত হয়েছেন দেশের বিভিন্ন জায়গা থেকে আসা বিভিন্ন বয়সী ক্রিকেটাররা।

প্রতি বছরের ঘরোয়া ক্রিকেটে লিগের সময়সূচি প্রকাশ করতে হবে এবং নির্দিষ্ট সময়ে ঘরোয়া ক্রিকেট মাঠে গড়াতে হবে- এটি ছিল ক্রিকেটারদের ১৭ দফার প্রথম দাবি। মূলত ঘরোয়া ক্রিকেটে একটা নির্দিষ্ট টাইম-টেবিল দেখতে চাচ্ছেন ক্রিকেটাররা।

আরেকটি দফার মধ্যে ক্রিকেটাররা বিভাগীয় পর্যায়ের ক্রিকেটারদের বেতন বিষয়ক দাবিও তুলেছে। তাদের মতে, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ এবং তৃতীয় বিভাগ থেকে সেরা ৩০ জো ক্রিকেটারদের নিয়ে তিন বিভাগেই সর্বমোট ৯০ জন ক্রিকেটারকে বেতনভুক্ত করতে হবে, তায় সেটি এক বছরের জন্য।

ঘরোয়া ক্রিকেটে আম্পারিং বিতর্ক অনেক আগে থেকেই দেখা যাচ্ছে। এই বিষয়ে যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন মহলের ক্রিকেটাররা। দাবির মধ্যে এই গুরুত্বপূর্ণ বিষ্যটিও তুলে ধরেছেন বাংলাদেশি ক্রিকেটাররা।

সকল দাবি শোনার পর আশার বাণী শোনালেন বিসিবির পরিচালক নাজমুল আবেদীন ফাহিম, ‘ক্রিকেট বোর্ড কী করলে আমার লাভ হবে বা তোমার লাভ হবে, সেটা নয়…কী করলে ক্রিকেটের লাভ হবে, এখন সেটা দেখা দরকার। সেটার জন্য যা যা করা দরকার, ক্রিকেট বোর্ড সামর্থ্য অনুযায়ী সেই জিনিসটা করবে।’

এ সম্পর্কিত আরও খবর